চরম দুঃসংবাদ এই ২ ক্রিকেটারের জন্য, বোর্ডের বার্ষিক চুক্তিতে গ্রুপ-এ থেকে জায়গা হারাতে যাচ্ছে এই দুই তারকা ক্রিকেটার

বোর্ডের সেন্ট্রান কন্ট্র্যাক্টে এবার বিরাট পদবদলের সম্ভাবনা। শোনাযাচ্ছে বোর্ডের বার্ষিক চুক্তির গ্রুপ-এ তালিকা থেকে নাম সরতে পারে অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পুজারার।

একইসঙ্গে বিরাট, রোহিতদের সঙ্গে এক আসনে বসতে চলেছেন ঋষভ পন্থ এবং লোকেশ রাহুলও। সবকিছু ঠিক ঠাক চললে কয়েকদিনের মধ্যেই বার্ষিক চুক্তি ঘোষণা করবে বোর্ড। আর সেখানেই নাকি নিজেদের জায়গা হারাতে চলেছেন রাহানে ও পুজারা।

ভারতীয় দলের একসমের নিয়মিত সদস্য তারা। শেষ দক্ষিণ আফ্রিকা সফরেও ভারতীয় দলের হয়ে খেলতে দেখা গিয়েছে তাদের। তাদের ওপর ভরসা রাখলেও, সেই মর্যাদা রাখতে পারেননি এই দুই ক্রিকেটার।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড থেকে ঘরের মাঠ, কোনও জায়গাতেই জ্বলে উঠতে পারেননি এই দুই তারকা ব্যাটার। এরপর থেকেই তাদের নিয়ে সরব হয়েছেন প্রাক্তন থেকে বিশেষজ্ঞরা।

রাহানে, পুজারাদের দলে থাকা নিয়েও উঠেছে নানান প্রশ্ন। দক্ষিণ আফ্রিকারপ বিরুদ্ধেও চুড়ান্ত ব্যর্খ দুই ক্রিকেটার। এক ইনিংস বাদ দিলে, বাকি পাঁচ ইনিংসেই রান পেতে ব্যর্থ হয়েছেন তারা। আর দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হওয়ার পরই তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরাতে শুরু করেছেন সকলে।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তো এই দুই ক্রিকেটারকে রাখতে সাফ মানা করে দিয়েছেন সুনীল গাভাস্কার থেকে গৌতম গম্ভীররা। শোনাযাচ্ছে বোর্ডও নাকি বেশ অনস্তুষ্ট তাদের পারফরম্যান্সে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হওয়ার পরই ভারতীয় দলের প্রধান কোচের সঙ্গে বৈঠকে বসবেন বোর্ড কর্তা ও নির্বাচকরা। সেখানে নাকি এই দুই ক্রিকেটারদের নিজেদের প্রমান করার জন্য ফের ঘরোয়া ক্রিকেট খেলারই পরামর্শ দেওয়া হবে।

আর এবার বার্ষিক চুক্তির খবর তো আরও মারাত্মক। দীর্ঘদিন ধরে বিসিসিআইয়ের গ্রুপ-এ তালিকার ক্রিকেটার ছিলেন তারা।

কিন্তু চুড়ান্ত ব্যর্থতার পর সেই জায়গা থেকেও নাকি সরতে চলছেন ভারতের এই দুই তারকা ক্রিকেটার। অন্যদিকে আবার সু সংবাদ লোকেশ রাহুল ও ঋষভ পন্থের জন্য। তিন ফর্ম্যাটেই নিজেদের পারফরম্যান্স দেখিয়ে নজর কেড়েছেন এই দুই ক্রিকেটার।

তাই এবার নাকি তাদের এ প্লাস তালিকাভুক্ত করার কথা ভাবছেন বোর্ড কর্তারা। অর্থাত্ বিরাট কোহলি, রোহিত শর্মা, বুমরার পাশে তাদের নামও যোগ হতে পারে। এই মুহূর্তে বোর্ডের এ প্লাস তালিকাভুক্ত ক্রিকেটাররা পান ৭ কোটি টাকা।

তিন শীর্ষ বোর্ড কর্তা, নির্বাচকরা এবং প্রধান কোচ মিলেই এই তালিকা তৈরি করেন। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হলেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে এই নিয়ে বৈঠকে বসতে চলেছেন কর্তারা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *