চরম দুসংবাদঃ এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরাহ, শঙ্কা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপেও

সপ্রীত বুমরাহ জন্ম: ৬ ডিসেম্বর, ১৯৯৩) গুজরাতের আহমেদাবাদে জন্মগ্রহণকারী উদীয়মান ভারতীয় ক্রিকেটার। ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। দলে তিনি মূলতঃ ডানহাতে ফাস্ট-মিডিয়াম বোলিং করে থাকেন। ঘরোয়া ক্রিকেটে গুজরাত ও মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে খেলছেন জসপ্রীত বুমরাহ।

ঘরোয়া ক্রিকেটে কিছুদিন খেলার পর তিনি জানুয়ারি, ২০১৬ সালে অস্ট্রেলিয়া সফরকারী ভারতীয় দলের সদস্য মনোনীত হন। আঘাতপ্রাপ্ত ভুবনেশ্বর কুমারের পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার এই অংশগ্রহণের সুযোগ ঘটে।

টুয়েন্টি২০ আন্তর্জাতিক এবং একদিনের আন্তর্জাতিক দুটিতেই তার অভিষেক হয় এই সফরে। ২৩শে জানুয়ারি, ২০১৬ তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের আন্তর্জাতিকে তিনি প্রথম খেলতে নামেন।

তিনি এশিয়ার প্রথম বোলার, যিনি দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় এক ক্যালেন্ডার বর্ষে এক ইনিংসে ৫টি উইকেট নিয়েছেন। প্রথম খেলতে নেমে টেস্ট ম্যাচে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারীও হন তিনি। বর্তমানে তিনি ইনজুরির সাথে লড়াই করছেন

এশিয়া কাপে খেলা হচ্ছে না জসপ্রত বুমরাহর। পিঠের চোটের কারণে আসন্ন এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন ২৮ বছর বয়সী এই পেসার।

সোমবার এশিয়া কাপের স্কোয়াড ঘোষণার কথা রয়েছে ভারতের। পেস বোলিং আক্রমণের মূল ভরসাকে ছাড়াই তাদের স্কোয়াড ঘোষণা করতে হচ্ছে ভারতকে।

বুমরাহ সর্বশেষ ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সীমিত ওভারের সিরিজে তাকে বিশ্রাম দেয়া হয়েছিল।

এর আগে ভারতের আরেক পেসার হার্শাল প্যাটেলও এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। এই পেসার ভুগছেন সাইড স্ট্রেইনের চোটে।

ভারতের প্রভাবশালী সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, ‘বুমরাহর পিঠের চোট রয়েছে এবং তার এশিয়া কাপে খলা হচ্ছে না। সে আমাদের প্রধান বোলার এবং

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সে ফিরবে আমরা এই ব্যাপারে আশাবাদী। এশিয়া কাপে আমরা তাকে নিয়ে ঝুঁকি নিতে চাই না এবং নাহলে তার এই চোট আরও গুরুতর হতে পারে।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published.