টাকার পুতুল ভারতীয় ৩ খেলোয়াড়, দেশের হয়ে খেলতে গিয়ে চোট পান, আইপিএল এলেই ফিট

বড় টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় সমস্যা হল খেলোয়াড়দের চোট। 2022 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, ভারতীয় দলের অনেকেই বড় ইনজুরির কারণে স্কোয়াডের অংশ হতে পারেনি।

বিশ্বকাপে ভারতীয় দলের পরাজয়ের বড় কারণও এই খেলোয়াড়দের ফিটনেসই বলে মনে করা হচ্ছে। একই সময়ে, কিছু খেলোয়াড় আছে যারা

টিম ইন্ডিয়ার হয়ে বড় টুর্নামেন্ট খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে এবং আইপিএল আসার সাথে সাথে তারা সম্পূর্ণ ফিট হয়ে যায়। এমন তিনজন খেলোয়াড়ের কথা বলি।

জাসপ্রিত বুমরাহ
টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে চোটের কারণে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ সম্প্রতি দলের অংশ হতে পারেননি। বিশ্বকাপের কয়েক মাস আগে চোট পান তিনি। বুমরাহের ইনজুরির পর অনেক ক্রিকেট অভিজ্ঞ তার ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন।

শুধু তাই নয়, এর আগে বহুবার ঘরোয়া সিরিজে চোটের কারণে দলে থাকতে পারেননি বুমরাহ। একইসঙ্গে, আইপিএল ঘনিয়ে এলেই ফিট হয়ে যাবেন বুমরাহ।

মহম্মদ শামি
ফাস্ট বোলার মহম্মদ শামি এখন পর্যন্ত মাত্র দুটি ফরম্যাটে ভারতীয় দলের জন্য সবচেয়ে উপযুক্ত বলে মনে করা হচ্ছে। টেস্ট ও ওয়ানডে ছাড়াও টি-টোয়েন্টিতে সুযোগ পান খুব কম। ক্রিকেটের দুই ফরম্যাটে খেললেও অনেকবার চোট পান।

চোটের কারণে মাঝপথেই দল ছাড়তে হয় তাকে। কিন্তু মহম্মদ শামির চোট তাকে আইপিএল খেলতে ছাড়ে। জানা গেছে, আইপিএলে বহুবার চোট পেয়েও দলের সদস্য হয়েছেন তিনি।

রবীন্দ্র জাদেজা
ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও চোটের কারণে বড় টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার অংশ হননি। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে হাঁটুর ইনজুরির কারণে দল থেকে বাদ পড়তে হয়েছে জাদেজাকে।

এছাড়াও, ২০২১ সালে চোটের কারণে প্রায় তিন মাস টিম ইন্ডিয়া থেকে দূরে ছিলেন তিনি। একই সময়ে, আইপিএল ঘনিয়ে আসার সাথে সাথে জাদেজার চোট তাকে ছেড়ে দেয়। তারা পুরোপুরি ফিট.

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *