টি-টয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচে কি নিয়ে কথা হয়েছিল, অবশেষে এল উত্তর

তিনটি টি-২০ ও সমসংখ্যক ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ এসেছে পাকিস্তানে। সোমবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল।

প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে বাবরের কাছে সব প্রশ্নই ছিল ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ঘিরে। কিন্তু একটি প্রশ্ন ছিল একদম অন্য ট্র্যাকে। এক সাংবাদিক বাবরকে ফিরিয়ে নিয়ে গিয়েছিলেন টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে! গত ২৪ অক্টোবর ক্রিকেটের শো-পিস ইভেন্টে পাকিস্তান ১০ উইকেটে হারিয়েছিল ভারতকে।

ম্যাচ হেরেও সোশ্যাল মিডিয়ার মন জয় করে নিয়েছিলেন বিরাট কোহলি। তিনি অসাধারণ জয়ের জন্য পাক ওপেনার মহম্মদ রিজওয়ানকে বুকে টেনে নেন।

ম্যাচের আগে কোহলি ও বাবরের হাসি মুখে কথোপকথনও ভাইরাল হয়েছিল। সেই প্রসঙ্গে এক রিপোর্টার বাবরকে জিজ্ঞাসা করেন, “বাবর এই সিরিজ নিয়ে অনেক প্রশ্ন হয়েছে।

কিন্তু আমি কথা বলব টি-২০ বিশ্বকাপ নিয়ে। একটি ভিডিও সেসময় সোশ্যাল মিডিয়ায় ঘুরছিল, যেখানে দেখা যায় আপনি আর বিরাট কোহলি গল্প করছিলেন।

তো আপনারা কী নিয়ে কথা বলছিলেন? আপনি বিরাটকে বা বিরাট আপনাকে কী বলেছিল? বিরাটকে ক্যাপ্টেনসি থেকে সরিয়ে দেওয়ার পর থেকে ও একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।

বিশ্বকাপে কী নিয়ে কথা হয়েছিল?” পাক ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার সেই রিপোর্টারকে থামিয়ে বলেন, “আপনাকে থামানোর জন্য দুঃখিত। এটা পিসিবি-র সাংবাদিক বৈঠক। আপনার যদি ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে কোনও প্রশ্ন থাকে, তাহলেই জিজ্ঞাসা করুন।”

এরপর সাংবাদিক বলেন, “আমার মনে হয় না, আমি কোনও বিতর্তিক প্রশ্ন করেছি। অত্যন্ত সরল ও হাল্কা ছলের প্রশ্ন। আমি শুধু বাবরের থেকে জানতে চেয়েছি দু’জনের কী নিয়ে কথা হয়েছিল!

বাবর চাইলে ও উত্তর দিতে পারে।” এই প্রশ্নে খানিক হতবাক হয়ে যান বাবর। তারপর তিনি বলেন, “অবশ্যই আমাদের কথা হয়েছিল। কিন্তু সবার সামনে আমি সেটা প্রকাশ্যে কেন আনব?” বাবর এই উত্তর দিয়ে তাঁর আর কোহলির সম্পর্কের সমীকরণও বুঝিয়ে দিলেন।

সেদিন ভারতের ১৫২ রান তাড়া করতে নেমে বাবর-রিজওয়ান একাই ম্যাচের ভাগ্য লিখে দিয়েছিলেন। ৫৫ বলে ৭৯ করেন রিজওয়ান। আর বাবর করেছিলেন ৫২ বলে ৬৮ রান।

কোহলির সঙ্গে সবক্ষেত্রেই তুলনা চলে বাবরের। এই ম্যাচে তাঁর ভারতীয় প্রতিদ্বন্দ্বীকে একেবারে ম্রিয়মাণ করে দিয়েছিলেন বাবর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *