টেস্ট অধিনায়কত্বে পরবর্তী তিন দাবীদারের নাম জানালেন আকাশ চোপড়া

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারত ১-২ ব্যবধানে হেরে যাওয়ার পর ভারতীয় টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। এবং এখন, আকাশ চোপড়া পরবর্তী টেস্ট অধিনায়ক হিসাবে কোহলির জায়গার কার আসা উচিত তা নিয়ে তাঁর চিন্তাভাবনা প্রকাশ করেছেন।

চোপড়া মতামত দিয়েছেন যে রোহিত শর্মাকে কোহলির কাছ থেকে দায়িত্ব নেওয়ার জন্য সবচেয়ে যোগ্য ব্যক্তি বলে মনে হতে পারে, তবে যোগ করেছেন যে শর্মার ফিটনেস নিয়ে কিছু সমস্যা রয়েছে কারণ ‘হিটম্যান’ এক বছরেরও বেশি সময় ধরে হ্যামস্ট্রিং সমস্যায় ভুগছেন।

“রোহিত শর্মাকে সবচেয়ে যোগ্য পছন্দ বলে মনে হচ্ছে কারণ তিনি এই মুহুর্তে ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়ক এবং গত এক বছর টেস্টে তাঁর সময়টি ভালো কেটেছে। কিন্তু তাঁর ফিটনেস নিয়ে গুরুতর প্রশ্ন রয়েছে কারণ হ্যামস্ট্রিং তাঁকে ২০২০ সাল থেকে সমস্যায় ফেলছে। তাত্ত্বিকভাবে, এটি ঠিক আছে বলে মনে হচ্ছে কিন্তু তিনি কি ফিট থাকতে পারবেন?” আকাশ চোপড়া তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন।

কেএল রাহুলও একটি যোগ্য পছন্দ বলে মনে হচ্ছে: আকাশ চোপড়া
আকাশ চোপড়া আরও দুজন খেলোয়াড়ের নাম দিয়েছেন যারা টেস্ট অঙ্গনে কোহলির কাছ থেকে অধিনায়কত্ব নিতে পারেন। চোপড়া মনে করেন যে রাহুল একজন আদর্শ প্রার্থী কারণ সাম্প্রতিক অতীতে টেস্ট ম্যাচ ক্রিকেটে তার মর্যাদা বেড়েছে।

“কেএল রাহুলও একটি যোগ্য পছন্দ বলে মনে হচ্ছে। গত এক বছরে টেস্ট ক্রিকেটে তাঁর মর্যাদা বেড়েছে। তবে এটাও ঠিক যে আগস্টের পরই হয়েছে। তাঁকে খোলার জন্য তৈরি করা হয়েছিল এবং তারপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। কিন্তু সে কি আপনার স্বাভাবিক নেতা হিসেবে আসে?” চোপড়া যোগ করেছেন।

চোপড়া মনে করেন যে অন্য যে খেলোয়াড়কে টেস্ট অধিনায়ক করা যেতে পারে তিনি হলেন ঋষভ পন্ত। চোপড়া যোগ করেছেন যে পান্তের প্লেয়িং ইলেভেনে স্থান পাওয়া নিশ্চিত, কিন্তু পান্তের অধিনায়কত্বের ক্ষমতা পুরোপুরি পরীক্ষা করা হয়নি।

“আমরা কি ঋষভ পন্তকে অধিনায়ক করতে পারি? সানি ভাইও তাঁকে টেস্ট অধিনায়ক করতে বলেছেন। একটি খারাপ পছন্দ নয় কিন্তু ঋষভ পান্তের ফর্ম খুব ওঠানামা করে। তিনি তরুণ এবং টেস্ট দলে তাঁর স্থান নিশ্চিত কিন্তু তিনি কি আপনার নেতা? তাঁর অধিনায়কত্বের ক্ষমতা এখনও পরীক্ষা করা হয়নি,” চোপড়া উপসংহারে বলেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *