তৃতীয় টেস্টে সিরাজের পরিবর্তে মাঠে নামবে এই তারকা ক্রিকেটার জানালেন প্রাক্তন প্রধান নির্বাচক

মোহাম্মদ সিরাজ একজন ভারতীয় ক্রিকেটার। তিনি হায়দ্রাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ভারত জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলেন

জোহানেসবার্গ টেস্টের প্রথম ইনিংসেই রানআপের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সিরাজ। তিনি ম্যাচে মাত্র ১৫.৫ ওভার বোলিং করেছিলেন।

দ্বিতীয় টেস্ট হারের পর কোচ রাহুল দ্রাবিড় পরে স্বীকার করে নিয়েছিলেন, সিরাজের অনুপস্থিতি ভারতের স্ট্র্যাটেজি উল্টো পাল্টা হয়ে গিয়েছিল।

কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ও শেষ টেস্টে ভারতের বড় চিন্তার কারণ মহম্মদ সিরাজের চোট। তাঁর পরিবর্তে কাকে খেলানো হবে,

সেটাও চিন্তার আরও একটি কারণ। সিরাজের জায়গায় প্রথম একাদশে কে সুযোগ পাবেন- উমেশ যাদব না ইশান্ত শর্মা? চলছে জল্পনা।

জোহানেসবার্গ টেস্টের প্রথম ইনিংসেই রানআপের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সিরাজ। তিনি ম্যাচে মাত্র ১৫.৫ ওভার বোলিং করেছিলেন।

দ্বিতীয় টেস্ট হারের পর কোচ রাহুল দ্রাবিড় পরে স্বীকার করে নিয়েছিলেন, সিরাজের অনুপস্থিতি ভারতের স্ট্র্যাটেজি এলোমেলো হয়ে গিয়েছিল।

দ্রাবিড় আরও যোগ করেছিলেন, সিরাজ কেপ টাউনে সিরাজ অনিশ্চিত। ১১ জানুয়ারি থেকে শুরু হতে চলা কেপ টাউন টেস্টে সিরাজ না খেললে, ভারতের কাছে দু’টি বিকল্প রয়েছে – অত্যন্ত অভিজ্ঞ ইশান্ত বা উমেশের ক্লাসিক্যাল আউট সুইঙ্গার।

বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ মনে করেন যে উচ্চতার কারণে ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত, ইশান্তকেই দলে রাখা।

তিনি পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা জোহানেসবার্গে একজন লম্বা ফাস্ট বোলারকে মিস করেছি এবং আমাদের একমাত্র ইশান্ত রয়েছে লম্বা।

এই ধরনের পিচগুলিতে ও কিন্তু উমেশের থেকে আমার বেশি পছন্দের। এটি যদি এমন কোনও ভারতীয় পিচ হত, যা রুক্ষ এবং ডাস্টবোলের মতো মনে হয়, তবে উমেশকেই এগিয়ে রাখতাম।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *