তোলপাড় ক্রিকেটবিশ্ব, নিজের জার্সি পাকিস্তানে পাঠিয়েছেন ধোনি

মহেন্দ্র সিং ধোনী ঝাড়খণ্ডের রাঁচি এলাকায় জন্মগ্রহণকারী ভারতীয় ক্রিকেটার। মহেন্দ্র সিং ধোনীর অধিনায়কত্বে ভারত ২০০৭ আইসিসি বিশ্ব টোয়েন্টি২০, ২০০৭-০৮ সালের সিবি সিরিজ,

২০০৮ সালের বর্ডার-গাভাস্কার ট্রফি, ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে একটি সিরিজ ও ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয় করেছে।

পাকিস্তানের ফাস্ট বোলার হ্য়ারিস রউফ এখন আবেগে ভাসছেন। বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনির থেকে তিনি পেলেন বিশেষ উপহার।

ধোনি তাঁর ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসেরজার্সি পাঠিয়েছেন রউফকে। ২৮ বছরের জোরে বোলার টুইটারে ধোনির পাঠানো জার্সি পোস্ট করে লিখলেন,

“কিংবদন্তি ও ক্যাপ্টেন কুল এমএস ধোনি আমাকে এই অসাধারণ শার্টটি পাঠিয়ে সম্মানিত করেছেন। এখনও হৃদয় জিতছে ৭ তাঁর দয়াশীল স্বভাবের জন্য। এভাবেই শুভেচ্ছার নিদর্শন রাখেন ধোনি।”

রউফ এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় মেলবোর্ন স্টারসের হয়ে বিগ ব্যাশ লিগ) খেলছেন। চলতি বছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানকে সেমি-ফাইনালে তোলার অন্যতম কারিগর ছিলেন রউফ।

পাকিস্তানের দ্বিতীয় উইকেট শিকারি ছিলেন তিনি। শাদাব খানের পর ছিলেন রউফ। আট উইকেট পান রউফ। তাঁর গতি সকলের নজর কেড়েছিল।

অন্য়দিকে ধোনি সিএসকে-কে আইপিএল জিতিয়ে ঢুকে পড়েছিলেন বিরাট কোহলির দলের ড্রেসিংরুমে। ধোনিকে পাওয়া গিয়েছিল টি-২০ বিশ্বকাপে ভারতের মেন্টর হিসাবে।

কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। এই প্রথম বিশ্বকাপের আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে। সেই ম্যাচে হার্দিক পাণ্ডিয়া শিকার হন রউফের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *