দঃ আফ্রিকার বিপক্ষে ভারতের দলে জায়গা পেলেন না ১৫০ এর বেশি গতিতে ঝড় তোলা এই গতিদানব

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল বেছে নেওয়া হয়েছে। রোহিত শর্মা চোট কাটিয়ে উঠতে না পারায় লোকেশ রাহুলকে দলের অধিনায়ক করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরের এই স্কোয়াডে রয়েছে তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল।

কিন্তু এরই মধ্যে একজন এমন প্রতিভাবান বোলারও আছেন যাকে দলে সুযোগ দেননি নির্বাচকরা। নিয়মিত ১৫০ কিমি-র বেশি গতিতে বল করার ক্ষমতা রাখেন এই পেসার।

এই প্রতিবেদনে আমরা যে ফাস্ট বোলারের কথা বলছি তিনি হলেন কাশ্মীরের ওমরান মালিক। কাশ্মীরের এই ফাস্ট বোলার ধারাবাহিকভাবে ১৫০+ গতিতে বল করার ক্ষমতা রাখেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নির্বাচিত হননি এই বোলার।

আইপিএলে ওমরান অসাধারণ বোলিং করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। গতির তুলনা করে দেখতে গেলে ওমরান মালিকের ধারে কাছেও নেই মহম্মদ শামি ও যশপ্রীত বুমরা।

এই আইপিএল মরসুমে ওমরান দ্রুততম বলটি ১৫৫ কিমি/ঘন্টার গন্ডি ছাড়িয়েছিল। এর আগে, আরসিবির ফাস্ট বোলার মহম্মদ সিরাজ এই টুর্নামেন্টের দ্রুততম বল করেছিলেন যার গতি ছিল ১৪৮ কিমি-র কাছাকাছি। তবে ওমরান নিয়মিত ভাবে এই গতি বজায় রেখে সঠিক লাইন এবং লেংথে বল করে যেতে পারেন।

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নির্বাচিত ওয়ান ডে স্কোয়াড:
লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার,

রিশভ পন্থ (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), যুজবেন্দ্র চাহাল, রবি অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, যশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *