দঃ আফ্রিকা সফরে শ্রেয়াসের নতুন এক চ্যালেঞ্জ দিলেন সৌরভ

শ্রেয়াস আইয়ার কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর টেস্ট কেরিয়ারের একটি চাঞ্চল্যকর সূচনা করেছিলেন। ডানহাতি ব্যাটারটি প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন এবং দ্বিতীয় ইনিংসে ৬৫ রান করেন।

এখন আইয়ারকে দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জিং সফরের জন্য ভারতীয় টেস্ট দলে নেওয়া হয়েছে।

এরই মধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী আইয়ারের প্রশংসা করেছেন। গাঙ্গুলী বলেছেন যে আইয়ার প্রায় এক দশক ধরে প্রথম-শ্রেণীর ক্রিকেটে ৫০-এর উপর গড়ে রান করছেন

এবং একজন সাধারণ ব্যাটার হলে এটা করা সম্ভব হত না। তিনি আরও মতামত দিয়েছেন যে একজন খেলোয়াড়কে জাতীয় স্তরে প্রতিভা প্রকাশ করার সুযোগ দেওয়া দরকার।

“আমি মনে করি দীর্ঘ সময়ের জন্য প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় ৫০। আমি তাঁর প্রথম শ্রেণীর গড় দেখেছি, ১০ বছর ধরে তাঁর গড় ছিল ৫২, এবং এটা করার জন্য সাধারণ হলে হবে না।

আন্তর্জাতিক স্তরে আপনার প্রতিভা দেখানোর জন্য এমন একজনকে সুযোগ দিতেই হবে,” ব্যাকস্টেজ উইথ বোরিয়া শোতে গাঙ্গুলী বলেছেন। সৌরভ আরও যোগ করেছেন যে আইয়ারের আসল পরীক্ষা হবে যখন তিনি দক্ষিণ আফ্রিকায় ব্যাট হাতে নামবেন।

সেখানকার পিচে প্রচুর গতি এবং বাউন্স থাকবে। ভারতীয়রা সাধারণত এমন পিচে খেলতে অভ্যস্ত নন। বিসিসিআই সভাপতি এই বলে শেষ করেছেন যে তিনি আশা করেন যে আইয়ার চ্যালেঞ্জের মুখোমুখি হবেন এবং ভালো পারফর্ম করবেন।

“আমি অত্যন্ত খুশি যে তিনি তাঁর প্রথম টেস্টে ভালো করেছেন, কিন্তু তাঁর আসল পরীক্ষা হবে যখন তিনি দক্ষিণ আফ্রিকা যাবেন। যখন তিনি দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডে যাবেন, গতি এবং বাউন্সের মুখে পড়বেন,

আশা করি তখন তিনি রুখে দাঁড়াবেন এবং পারফর্ম করবেন,” সৌরভ উপসংহারে বলেছেন। ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি ২০২১ সালের ২৬শে ডিসেম্বর শুরু হবে এবং সেঞ্চুরিয়নে খেলা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *