দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৯ রান করেই অল -আউট ভারত

চলতি টেস্টের তৃতীয় দিন মাত্র ৪৯ রান যোগ করেই অলআউট ভারত। ৩ উইকেটে ২৭২ রান তুলে প্রথম দিন শেষ করেছিল ভারত। দ্বিতীয় দিন ভেসে যায় বৃষ্টিতে। আজ তৃতীয় দিন লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদাদের তোপে হঠাৎ ধস নেমেছে ভারতের ইনিংসে। ৪৯ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হারিয়ে বসেছে বিরাট কোহলির দল, অলআউট হয়েছে ৩২৭ রানে।

এদিকে লোকেশ রাহুলের সেঞ্চুরিতে শক্ত একটা অবস্থানে ছিল ভারত। ১২২ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামেন এই ওপেনার। সঙ্গে ৪০ রান নিয়ে ছিলেন আজিঙ্কা রাহানে। রাহুল নিজের নামের সঙ্গে আর মাত্র এক রান যোগ করতে পেরেছেন।

দিনের চতুর্থ ওভারেই কাগিসো রাবাদার দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ হয়েছেন ভারতীয় এই ওপেনার। ২৬০ বলে ১৭ বাউন্ডারি আর এক ছক্কায় গড়া তার ১২৩ রানের ইনিংসটি থামার পরই যেন মরক লেগে যায় সফরকারিদের।

এদিকে দুই ওভার পর সাজঘরে ফিরে যান আরেক সেট ব্যাটার আজিঙ্কা রাহানে, তিনি লুঙ্গি এনগিদির বলে ক্যাচ দেন উইকেটের পেছনেই। এরপর টানা চার ওভারে চারটি উইকেট হারায় ভারত।

একে একে উইকেট বিলিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন (৪), রিশাভ পান্ত (৮), শার্দুল ঠাকুর (৪), মোহাম্মদ শামি (৮)। শেষ ব্যাটার হিসেবে জাসপ্রিত বুমরাহ আউট হন ১৪ করে।

প্রোটিয়া বোলারদের মধ্যে সবচেয়ে সফল লুঙ্গি এনগিদি। ৭১ রান খরচায় একাই ৬টি উইকেট শিকার করেছেন ডানহাতি এই পেসার। ৩ উইকেট শিকার কাগিসো রাবাদার।

এর জবাব দিতে নেমে অবশ্য স্বস্তিতে নেই দক্ষিণ আফ্রিকাও। ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলেই জাসপ্রিত বুমরাহ তুলে নিয়েছেন অধিনায়ক ডিন এলগারকে। এরপর একে একে ৪ উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। প্রোটিয়াদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৩২।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *