দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে ফিরতে মরিয়া রোহিত শর্মা

সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ফিরতে মরিয়া চেষ্টা চালাচ্ছে ভারতীয় সাদা বলের অধিনায়ক রোহিত শর্মা। হ‍্যামস্ট্রিংয়ের চোটের জেরে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হয়নি হিটম‍্যানের।

তার বদলে দলে সুযোগ করে নিয়েছে প্রিয়াঙ্ক পাঞ্চাল। আগামী ১৯ শে জানুয়ারি পার্ল’এ অনুষ্ঠিত হতে চলেছে ভারত – সাউথ আফ্রিকার মধ্যে প্রথম ওয়ানডে ম‍্যাচ।

মঙ্গলবার, মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে রোহিত শর্মার একটি ছবি শেয়ার করা হয়েছে, যেখানে তাকে জিমে গা ঘামাতে দেখা যাচ্ছে। প্রসঙ্গত, আপাতত সাউথ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করার বিষয়ে “ধীরে চলো” নীতি ধরে এগোচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

তার অন‍্যতম কারণ রোহিত শর্মার হ‍্যামস্ট্রিংয়ের চোট। এইমুহুর্তে পুরোপুরি ফিটনেস ফিরে পেতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন চালাচ্ছেন রোহিত।

বিসিসিআই’এর সূত্রের খবর অনুযায়ী চলতি টেস্ট ম‍্যাচ শেষে দল নির্বাচন নিয়ে আলোচনা করা হবে, কিন্তু তা ৩০ অথবা ৩১ শে ডিসেম্বরের পর কিনা তা এখনো স্পষ্ট নয়। এইমুহুর্তে ফিট হয়ে ওঠার মরিয়া চেষ্টা চালাচ্ছেন রোহিত, কিন্তু তার হ‍্যামস্ট্রিংয়ের চোট আরও ৫ টা চোটের থেকে অনেক আলাদা।

“শোনা যাচ্ছে রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প‍্যাটেল এই সিরিজে পাওয়া যাবেনা চোটের জেরে। রোহিতের বিষয় পাকাপাকি সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের দিন।” – পিটিআই’কে এমনটাই জানিয়েছে বিসিসিআই সূত্র।

জাদেজা এবং প্যাটেলের না থাকায় দীর্ঘ ৪ বছর পর অশ্বিনের কাছে ওয়ানডে দলের ফেরার সুযোগ এসে যেতে পারে। এর আগে এই মিটিং হাজারে ট্রফি’র পর পর’ই হওয়ার কথা থাকলেও তা করা সম্ভব হয়নি রোহিতের চোটের জন্য।

রোহিত ফিট না হয়ে উঠলে সাউথ আফ্রিকা সফরে দেশের ওয়ান ক্রিকেট দল’কে নেতৃত্ব দিতে পারেন কে এল রাহুল। বিজয় হাজারে ট্রফিতে দারুণ পারফরম্যান্স দেওয়ার জন্য রুতুরাজ গায়কোয়াড় এবং বেঙ্কটেশ আইয়ারে ওয়ানডে দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।

আলোচনায় উঠবে শাহরুখ খানের নাম’ও, তবে তাকে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ গুলোয় টি টোয়েন্টি স্কোয়াডে রাখা হতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *