দলে ডাক পেয়েই টেস্টের পর ওয়ানডে সিরিজের গোপন পরিকল্পনা ফাঁস করলেন ভেঙ্কটেশ আইয়ার

ভেঙ্কটেশ রাজাসেকারান আইয়ার একজন ভারতীয় ক্রিকেটার যিনি মধ্যপ্রদেশ ও কলকাতা নাইট রাইডার্স-এর হয়ে খেলেন

ভারতীয় অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার বলেছেন যে তিনি সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের জন্য ফিনিশারের ভূমিকা পালন করার কথা মেনে নিয়েছেন এবং উল্লেখ করেছেন যে তিনি “এর জন্য সম্পূর্ণ প্রস্তুত”।

ভেঙ্কটেশ আইয়ার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)-এর হয়ে একটি সফল অভিযানের পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে তাঁর প্রথম টি-টোয়েন্টি ডাক পেয়েছিলেন।

তিনি সিরিজে যেটুকু সুযোগ পেয়েছিলেন তাতে ভালোই পারফর্ম করেছিলেন এবং ভারত ৩-০ ব্যবধানে জিতেছিল ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে।

টি-২০ সিরিজের পরে তিনি ঘরোয়া সার্কিটে ফিরে আসেন এবং বিজয় হাজারে ট্রফিতে একটি উত্তেজনাপূর্ণ পারফরম্যান্স প্রদান করেন যা তাঁকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ডাক পেতে সাহায্য করে।

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে আইয়ার টাইমস অফ ইন্ডিয়ার সাথে কথা বলেছেন এবং তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কীভাবে পরিকল্পনা করছেন।

উত্তরে তিনি বলেছিলেন, “আমি দীর্ঘদিন ধরে মিডল অর্ডারে ব্যাট করেছি। আমি গত দুই বছর ধরে একজন ওপেনার। এমনকি সাম্প্রতিক বিজয় হাজারে ট্রফিতেও, আমি মিডল অর্ডারে ব্যাট করেছি,

তাই এটা আমার জন্য নতুন জায়গা হবে না। আমি এই সত্যটি মেনে নিয়েছি যে আমি দলের জন্য একজন ফিনিশারের ভূমিকা পালন করতে চলেছি এবং আমি এর জন্য সম্পূর্ণ প্রস্তুত।”

সেই সাক্ষাৎকারেই ভেঙ্কটেশ আইয়ারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে এটি কি তাঁর উপর চাপ সৃষ্টি করে যে হার্দিক পান্ডিয়া তাঁর ফিটনেস ও ফর্ম ফিরে পেলে দলে ফিরে আসতে পারেন।

যার উত্তরে আইয়ার বলেছিলেন যে তিনি কারও অনুপস্থিতির জন্য দলে নেই। মধ্যপ্রদেশের অলরাউন্ডার যোগ করেছেন যে তিনি দলের জয়ে অবদান রাখার দিকে মনোনিবেশ করছেন এবং তিনি কোনও নির্দিষ্ট খেলোয়াড়ের প্রত্যাবর্তনের কথা ভাবছেন না।

আইয়ার জানিয়েছেন, “আমি এখানে কারো জায়গা পূরণ করতে আসিনি। আমি দলের জয়ে অবদান রাখতে চাই এবং এটাই আমার মানসিকতা।

আমি ভাবছি না যে একজন নির্দিষ্ট খেলোয়াড় ফিরে আসবে বা সে দলে নেই, তাই আমি দলে আছি। আমি এভাবে ভাবিনা। আমি বিশ্বাস করি যে আমি দলে আছি কারণ আমি ব্যাট করতে পারি এবং বোলিং করতে পারি।

আপনি আপনার আইপিএল দলে এবং মধ্যপ্রদেশের দলে একজন ওপেনার, কিন্তু জাতীয় দল আপনার কাছ থেকে একজন ফিনিশারকে চায়ছে।”

১৯শে জানুয়ারি পার্লে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও ভারতের ওডিআই সিরিজ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *