দল ঘোষণার পরই কোহলিকে নিয়ে বোমা ফাটালেন আকাশ চোপড়া

তিনি উত্তরপ্রদেশের আগ্রা এলাকায় জন্মগ্রহণকারী সাবেক ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ২০০০-এর দশকের সূচনালগ্নে সংক্ষিপ্ত সময়ের জন্যে ভারতের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণ করেছেন। বর্তমানে তিনি ধারাভাষ্যকারের দায়িত্ব পালন

গতকালই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতের ওয়ান ডে দল বেছে নিয়েছে নির্বাচক কমিটি। রোহিত শর্মার চোট পুরোপুরি না সারায় কে এল রাহুলকে অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

বিরাট কোহলি স্কোয়াডে থাকার পরও রাহুলকে ক্যাপ্টেন করা হয়েছে। অনেকেই বলছেন যে বিরাটের উপস্থিতিতে বিষয়টা মানিয়ে নিতে সময় লাগবে এই ওয়ান ডে শিবিরের রাহুলের নেতৃত্বের সঙ্গে। সেই তালিকায় রয়েছেন আকাশ চোপড়া।

প্রাক্তন ভারতীয় ওপেনার নিজের ইউটিউব চ্যানেলে ভারতের নতুন ওয়ান ডে দল নিয়ে বলেছেন, ”আমি সত্যি একটা কোথা বলতে চাই যে বিরাট যে স্কোয়াডে থাকে সেখানে আলাদা করে কাউকে ক্যাপ্টেন ভাবাটা একটু কঠিন।

কারণ এতদিন ধরে আমরা এই জিনিসটাই দেখে অভ্যস্ত। বিরাটের নামের পাশে ‘সি’ লেখা নেই এটা কেমনটা লাগে। সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজে রোহিতে নেতৃত্বে ভারত খেলেছে।

কিন্তু সেই সিরিজে বিরাট ছিল না। ও আর সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক নয়, এটা আমরা সবাই জানি। কিন্তু এই বিষয়টা মেনে নিতে একটু সময় লাগবে সবার।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই। তিন ম্যাচের সিরিজে অধিনায়কত্ব করবেন কে এল রাহুল। সহ অধিনায়কের দায়িত্বে জে বুমরা।

দলে যাঁরা জায়গা পেলেন…

কে এল রাহুল (অধিনায়ক)
বিরাট কোহলি
শিখর ধবন
রুতুরাজ গায়কোয়াড়
বেঙ্কটেশ আইয়ার
শ্রেয়স আইয়ার
সূর্যকুমার যাদব
ঈশান কিষাণ
আর অশ্বিন
যুজবেন্দ্র চাহাল
ওয়াশিংটন সুন্দর
যশপ্রীত বুমরা (ভিসি)
ভুবনেশ্বর কুমার
ঋষভ পন্থ
প্রসিদ্ধ কৃষ্ণ
শার্দুল ঠাকুর
মহম্মদ সিরাজ
দীপক চাহার

এদিকে রোহিত শর্মা ফিট না থাকায় একদিনের সিরিজে তাঁকে পাওয়া যাবে না বলে জানিয়েছে বিসিসিআই। আপাতত তাঁকে খেলানোর ঝুঁকি নিতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিকে, টি২০-র অধিনায়কত্ব না ছাড়ার জন্য শুধু বিসিসিআই সভাপতিই নন,

নির্বাচকরাও অনুরোধ করেছিলেন বিরাট কোহলিকে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বক্তব্যে সিলমোহর দিয়ে এই মন্তব্য করলেন অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটির চেয়ারম্যান চেতন শর্মা।

তিনি জানিয়েছেন, নির্বাচকরা সবসময়ই সাদা বলের জন্য একজন অধিনায়ক চেয়েছেন। কেউই বিরাট কোহলিকে টি২০-র অধিনায়কত্ব ছাড়ার জন্য জোর করেননি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *