দল নির্বাচনে নতুন বিতর্ক, কোহলীর বদলে বিহারি! কেন সুযোগ পেলেন না শ্রেয়স,উত্তর দিল বোর্ড

গদে হনুমা বিহারী অন্ধ্রপ্রদেশের কাকিনাদা এলাকায় জন্মগ্রহণকারী ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। ২০১০-এর দশকের শেষদিক থেকে ভারতের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণ করছেন

পিঠের ব্যথায় জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি বিরাট কোহলী। তাঁর বদলে নেওয়া হয়েছে হনুমা বিহারিকে। এই সিদ্ধান্তের পরেই প্রশ্ন উঠেছে তা হলে কোথায় গেলেন শ্রেয়স আয়ার।

নি‌উজিল্যান্ডের বিরুদ্ধে অত ভাল খেলার পরেও কেন সুযোগ পেলেন না তিনি। সব প্রশ্নের উত্তর দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই-এর তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘পেটের সমস্যার কারণে ভারতীয় ব্যাটার শ্রেয়স আয়ারও দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন।’

বোর্ডের এই বিবৃতি থেকে স্পষ্ট যে শারীরিক সমস্যার কারণেই খেলতে পারছেন না শ্রেয়স। অর্থাৎ তিনি যদি সুস্থ থাকতেন তা হলে কোহলীর পরিবর্ত হিসেবে তাঁকেই নেওয়া হত।

অন্য দিকে গত বছর অস্ট্রেলিয়া সফরে ভারতীয় টেস্ট দলে ছিলেন বিহারি। হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েও সিডনিতে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে মিলে টেস্ট বাঁচিয়েছিলেন তিনি।

তাঁর মানসিকতা ও টেকনিকের প্রশংসা করেছিলেন বিশেষজ্ঞরা। যদিও চোট সারার পরে আর জাতীয় দলে সুযোগ আসেনি। অবশেষে সুযোগ পেলেন বিহারি।

প্রথম দিন দুই অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রহাণে আউট হওয়ার পর নেমেছিলেন বিহারি। সিডনিতে গত বছরের শুরুতে যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করতে দেখা গেল তাঁকে।

সেই অনবদ্য ডিফেন্স এবং টেকনিক। দক্ষিণ আফ্রিকার বোলাররা এক সময় নাস্তানাবুদ হয়ে পড়েছিলেন। কিন্তু রাসি ভ্যান ডার ডুসেনের অনবদ্য ক্যাচে ফিরতে হয় তাঁকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *