দীর্ঘ পাঁচ বছর পর ওয়ান ডে-তে আবারো মাঠ কাঁপাতে আসছেন ভারতীয় এই তারকা ক্রিকেটার

তিনি যখন শেষবার ভারতের হয়ে ওয়ান ডে খেলেছেন, বিশ্বে করোনা নামক অতিমারি হানা দেয়নি। আফগানিস্তান ফের তালিবানদের দখলে চলে যায়নি। মার্কিন যুক্তরাষ্ট্রের মসনদে ডোনাল্ড ট্রাম্প। দিয়েগো মারাদোনা থেকে শুরু করে অজিত ওয়াড়েকর, দিলীপ কুমার থেকে শুরু করে সৌমিত্র চট্টোপাধ্যায়, সকলেই জীবিত।

ভারতীয় দলের ইঙ্গিত, ওয়ান ডে ক্রিকেটে ফিরতে চলেছেন অশ্বিন। প্রায় পাঁচ বছর পর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে দেখা যেতে পারে তামিলনাড়ুর তারকা অফস্পিনারকে।

অশ্বিন শেষবার ভারতের হয়ে ওয়ান ডে খেলেছিলেন ২০১৭ সালে। নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই ম্যাচ মহেন্দ্র সিংহ ধোনিরব্যাটের দাপটে ৯৩ রানে জিতেছিল ভারত। সেই ম্যাচে অশ্বিন ১০ ওভারে মাত্র ২৮ রানে তিন উইকেট পেয়েছিলেন। সব কিছু ঠিকঠাক চললে বুধবার ফের ভারতের হয়ে ওয়ান ডে খেলবেন অশ্বিন।

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে টিম ইন্ডিয়ার অধিনায়ক কে এল রাহুল বলেছেন, ‘বোল্যান্ড পার্কে দুদিন প্র্যাক্টিস করার পর মনে হয়েছে টেস্ট সিরিজের তুলনায় পিচে স্পিনারদের জন্য বাড়তি সাহায্য থাকবে।

আমাদের দলে দুর্দান্ত স্পিনার রয়েছে। অশ্বিন দলে ফিরছে আর ও কী মানের স্পিনার তা বলে দেওয়ার অপেক্ষা রাখে ন। চাহাল বছরের পর বছর ধরে আমাদের হয়ে দুরন্ত পারফর্ম করে চলেছে। পিচে কোনও সাহায্য থাকলে এই দুজন কাজে লাগাবেই।’

চোটের জন্য রোহিত শর্মা নেই। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ভারতকে
নেতৃত্ব দিচ্ছেন কে এল রাহুল।

আর নেতৃত্বের গুরুদায়িত্ব পেয়েই নিজের ব্যাটিং পোজিশন পরিবর্তনের ইঙ্গিত দিলেন রাহুল। জানালেন, রোহিতের অনুপস্থিতিতে তিনি ওপরের দিকে ব্যাট করবেন। সব কিছু ঠিকঠাক চললে বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্য়াচে ইনিংস ওপেন করার কথা রাহুলের।

ওয়ান ডে সিরিজ শুরু হওয়ার আগে পার্ল থেকে জুম কলে সাংবাদিকদের রাহুল বলেন, ‘গত ১৪-১৫ মাসে কখনও ৪ তো কখনও ৫ নম্বরে ব্যাটিং করেছি। তখন দলের তাই প্রয়োজন ছিল। এখন রোহিতের অনুপস্থিতিতে আমি ওপরের দিকে ব্যাট করব।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *