দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী রোহিতকে খুঁজে পেল ভারতীয় ক্রিকেট বোর্ড

ভারতীয় দলের একসময়ের দুর্দান্ত ওপেনিং জুটি ছিল রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের জুটি। ব্যাট হাতে বিশ্বের তাবড় তাবড় বোলিং আক্রমণ-কে নাস্তানাবুদ করেছে তাদের জুটি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতকে অভাবনীয় সাফল্য এনে দিয়েছে দুজনের জুটি।

কিন্তু দুজনেরই বয়স বাড়ছে। কেই চোটের জন্য দল থেকে বাদ পড়ছেন, কেউ আবার বাদ পড়ছেন অফফর্মের কারণে। এই অবস্থায় ভবিষ্যতে ভারতের ওপেনিং জুটিকে স্থিরতা দেবেন কারা, সেই নিয়ে চিন্তায় নির্বাচকরা।

রোহিত শর্মা ভারতীয় দলের ওপেনার হিসাবে কত কীর্তি গড়েছেন তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। রোহিত শর্মা ভারতের হয়ে ওয়ান ডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন।

কিন্তু প্রশ্ন হল, ভবিষ্যতে রোহিতের অনুপস্থিতিতে কে হবেন ভারতের নতুন ওপেনার? নির্বাচকদের এই চিন্তার জবাব দিচ্ছেন চেন্নাই সুপার কিংসের তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড।

আইপিএলের সাথে সাথে গোটা মরশুমে ঘরোয়া ক্রিকেটেও দুরন্ত পারফরম্যান্স করে দক্ষিণ আফ্রিকা সফরের দলে জায়গা করে নিয়েছেন তিনি

ডিসেম্বর ২০১৮ এ, ২০১৯ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য প্লেয়ার নিলামে তাঁকে চেন্নাই সুপার কিংস (সিএসকে) কিনেছিল। জুন 2019 সালে তিনি ১৮৭ রান অপরাজিত জন্য ভারত একটি বিরুদ্ধে শ্রীলঙ্কা একজন ।

আগস্ট ২০১৯-এ, তাকে ২০১৯-২০ দলিপ ট্রফির জন্য ইন্ডিয়া ব্লু দলের দলে জায়গা দেওয়া হয়েছিল অক্টোবরে ২০১৯, তিনি ২০১৯-২০ দেওধর ট্রফির জন্য ভারত বি এর দলে জায়গা পেয়েছিলেন ।

২০২০ সালের আগস্টে, গায়কোয়াড় ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর আগে COVID-19 এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন।

গত আইপিএলে ১৬ ম্যাচে ৬৩৫ রান করে অরেঞ্জ ক্যাপও দখল করেছিলেন তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*