দুই নতুন মুখ নিয়ে চমক দেখিয়ে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো টীম ইন্ডিয়া

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া ২০২২ সালের ICC মহিলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে। আগামী ৬ মার্চ পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে ভারতীয় দল।

ম্যাচটি হবে তৌরাঙ্গার বে ওভালে। বিশ্বকাপের ঠিক আগে, ১১ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

বিশ্বকাপ দলে জায়গা হয়নি বাঁ হাতি স্পিনার একতা বিষ্ট , শিখা পান্ডে এবং অভিজ্ঞ জেমিমা রদ্রিগেজকে। প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন ফাস্ট বোলার রেণুকা সিং ঠাকুর। রেণুকা তার ওডিআই অভিষেক করেননি। স্ট্যান্ডবাই প্লেয়ার হিসেবে বিশ্বকাপ দলে রাখা হয়েছে একতাকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের পাশাপাশি ভারতীয় দল ৯ ফেব্রুয়ারি একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এতে দলের নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর । তার জন্য দলও ঘোষণা করেছে বোর্ড। টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক হবেন স্মৃতি মান্ধানা।

মহিলা বিশ্বকাপ ২০২২ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধ্ব ওয়ানডে আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দল – মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ অধিনায়ক),

স্মৃতি মান্ধানা, শেফালি ভর্মা, যস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটকিপার), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পুনম যাদব, মেঘনা সিং, রেনুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব।

স্ট্যান্ডবাই খেলোয়াড় – সাব্বিনেনি মেঘানা, একতা বিস্ত, সিমরন দিল বাহাদুর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একক টি২০ আন্তর্জাতিকের জন্য ভারতীয় দল – হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ অধিনায়ক), শেফালি ভর্মা, যস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা শর্মা (উইকেটকিপার),

স্নেহ রানা, পুজা বস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, একতা বিস্ত, সাব্বিনেনি মেঘনা, সিমরন দিল বাহাদুর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *