অবশেষে ধোনির হটাৎ টেস্ট থেকে বিদায় নেওয়ার আসল কারণ ফাঁস করলেন রবি শাস্ত্রী

বিরাট নেতৃত্বভার পেয়েছিলেন সেই সিরিজেই। কিন্তু আচমকা কেন ক্রিকেটের দীর্ঘ ফর্ম্যাটকে বিদায় জানিয়েছিলেন ধোনি? এত বছর পরে সেই প্রশ্নের খোলাসা করলেন রবি শাস্ত্রী।

মুম্বই: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার মাঝে আচমকাই অবসরের সিদ্ধান্ত। ২০১৪ সালে মেলবোর্ন টেস্ট খেলার সময়ই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

বিরাট নেতৃত্বভার পেয়েছিলেন সেই সিরিজেই। কিন্তু আচমকা কেন ক্রিকেটের দীর্ঘ ফর্ম্যাটকে বিদায় জানিয়েছিলেন ধোনি? এত বছর পরে সেই প্রশ্নের খোলাসা করলেন রবি শাস্ত্রী।

সেই সিরিজে ভারতীয় দলের ম্যানেজার ছিলেন রবি শাস্ত্রী। মেলবোর্ন টেস্ট ড্র হওয়ার পর না কি শাস্ত্রীর কাছে এসেছিলেন ধোনি। তিনি ড্রেসিংরুমে সব প্লেয়ারদের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন।

এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, ”ধোনির সঙ্গে কথা বলেই আমি বুঝতে পারছিলাম যে ও টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চলেছে। ও বুঝতে পারছিল যে বিরাট একবারে সঠিক ব্যক্তি দায়িত্ব নেওয়ার জন্য।

ধোনি বুঝতে পারছিল যে ওঁর শরীর কতটা তৈরি টেস্টের জন্য। সেখানেই ওঁর মনে হয়েছিল যে ইতি টানার জন্য একেবারে সঠিক সময়।”

ভারতীয় দলের প্রাক্তন কোচ আরও বলেন, ”এম এস আমার কাছে এসে বলল যে ও ড্রেসিংরুমে ছেলেদের সঙ্গে কথা বলতে চায়। আমি ওকে বললাম যে অবশ্যই।

কিন্তু এমন সিদ্ধান্ত নেবে প্রথমে বুঝিনি। আমি ভেবেছিলাম যে হয়ত ম্যাচ ড্র নিয়ে কথা বলবে। কিন্তু সবাই ধোনির সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছিল।”

এদিকে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজেই কী মহন্দ্রে সিংহ ধোনিকে টপকে যাবেন ঋষভ পন্থ? উইকেটকিপার হিসেবে অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে দিল্লির এই তরুণ উইকেট কিপার।

এখনও পর্যন্ত টেস্টে জাতীয় দলের উইকেট কিপার হিসেবে পন্থের ঝুলিতে রয়েছে ৯৭টি শিকার। তার মধ্যে রয়েছে ৮৯ ক্যাচ ও ৮টি স্টাম্পিং। আর মাত্র ৩টি শিকার করতে পারলেই ভারতীয় উইকেট কিপার হিসেবে দ্রুততম ১০০ শিকারের মালিক হবেন তিনি।

সেক্ষেত্রে তিনি টপকে যাবেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে। ধোনি ৩৬ ম্যাচে ১০০ শিকারের মালিক হয়েছিলেন। তিনিই এখনও পর্যন্ত দ্রুততম একশো শিকারের মালিক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *