ধোনি-ঋদ্ধির রেকর্ড ভেঙ্গে নয়া রেকর্ড গড়লেন ঋষভ পন্ত

গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে নয়া রেকর্ড গড়লেন ঋষভ পন্ত। ভারতের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং টেস্ট ক্রিকেটের অন্যতম সফল উইকেট-রক্ষক ঋদ্ধিমান সাহার বিশেষ রেকর্ড ভাঙলেন তরুণ ক্রিকেটার।

গতকাল উইকেটের পেছনে দাঁড়িয়ে ৪ টি ক্যাচ তালুবন্দী করেন ঋষভ পন্ত। আর তার ফলশ্রুতিতে ধোনি-ঋদ্ধির রেকর্ড ভেঙে নয়া রেকর্ড ঋষভ পন্তের নামে।

ঋষভ পন্ত ভারতীয় উইকেট রক্ষক হিসেবে সবচেয়ে কম ম্যাচে ১০০ ক্যাচ ধরে মহেন্দ্র সিং ধোনি এবং ঋদ্ধিমান সাহাকে পেছনে ফেলেছেন। ২০১৮ সালে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ঋষভ পন্তের।

মাত্র ২৬ ম্যাচ খেলে ১০০ ক্যাচ তালুবন্দি করে নতুন ইতিহাস রচনা করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ১০০ ক্যাচ ধরতে মহেন্দ্র সিং ধোনি এবং ঋদ্ধিমান সাহার লেগেছিল মোট ৩৬ ম্যাচ। সেখানে ১০ ম্যাচ হাতে রেখেই ঋষভ পন্ত ভেঙে ফেললেন মহেন্দ্র সিং ধোনি এবং ঋদ্ধিমান সাহার রেকর্ড।

মাত্র তিন বছরে ১০০ ক্যাচ তালুবন্দী করে রীতিমতো বিষ্ময় জাগিয়েছেন ঋষভ পন্ত। উইকেটরক্ষক হিসাবে ধোনির দখলে রয়েছে ২৯৪টি শিকার। তাঁর পরে রয়েছেন সৈয়দ কিরমানি। তাঁর রয়েছে ১৯৮টি শিকার।

কিরণ মোরে নিয়েছেন ১৩০টি, নয়ন মোঙ্গিয়া নিয়েছেন ১০৭টি। ঋদ্ধির দখলে ১০৪টি টেস্ট শিকার। বক্সিং ডে তে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে চারটি ক্যাচ তালুবন্দি করেন তিনি। যার মধ্যে তিনটি ছিল মোহাম্মদ সামির এবং একটি জসপ্রীত বুমরাহর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *