ধোনি রোহিতদের নিয়ে কঠোর সমালোচানায় স্টোকস,ফাঁস করলেন গোপন তথ্য

ইংল্যান্ডের বিখ্যাত অলরাউন্ডার প্লেয়ার বেন স্টোকসকে সবাই চেনেন। যিনি ইংল্যান্ডের হয়ে অনেক জয়ী ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। আর এরই মধ্যে বেন স্টোকস তার একটি বই অন ফায়ারে ২০১৯ বিশ্বকাপ নিয়ে এমনই কিছু কথা বলেছেন, যা শুনে আপনি হয়তো অবাক হবেন।

এই বইটিতে, বেন স্টোকস 2019 বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে অনেক প্রশ্ন তুলেছেন। শুধু তাই নয়, দলের তিনজন দুর্দান্ত খেলোয়াড় এমএস ধোনি, রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে নিয়েও নানা ধরনের প্রশ্ন তুলেছেন তিনি।

বেন স্টোকস তার বই অন ফায়ারে ভারতীয় দলের ব্যাটসম্যান বিরাট এবং রোহিত শর্মার জুটি নিয়ে নানাভাবে প্রশ্ন তুলেছেন এবং তাদের সম্পর্ককে রহস্যময় বলেছেন।

আর শুধু তাই নয়, এই বইয়ে ভারতীয় দলের খেলোয়াড়দের নিয়েও নানা ধরনের প্রশ্ন তুলেছেন বেন স্টোকস। আর এই সময় তিনি 2019 বিশ্বকাপে ধোনির পারফরম্যান্স নিয়েও প্রশ্ন তোলেন। যার কারণে বেন স্টোকস সেই ম্যাচের কথা বলেছেন, যে ম্যাচে ভারতের দরকার ১১ ওভারে ১১২ রান।

কিন্তু সেই সময় ধোনিকে খুব অদ্ভুত ভাবে ব্যাটিং করতে দেখা গিয়েছিল, যেখানে তাকে বোলারদের করা বলের সীমানা অতিক্রম করতে হয়েছিল, কিন্তু তা না করতে গিয়ে ধোনি বেছে নিচ্ছেন মাত্র 11 রান।

বেন স্টোকস বলেছিলেন যে ভারতও 12 বলে ম্যাচ জিততে পারত কিন্তু তা হয়নি কারণ কোনও খেলোয়াড়ই খেলার প্রতি আগ্রহ দেখাচ্ছেন না। ধোনির পাশাপাশি কেদার যাদবকেও প্রশ্ন করা হয়েছিল এবং বলেছিলেন যে ধোনি এবং যাদবের অংশীদারিত্বে, দুজনেরই জেতার তাগিদ আছে বলে মনে হয়নি।

ইংল্যান্ডের খেলোয়াড়রা মনে করেছিল ধোনি ম্যাচ জিতবে কিন্তু সেরকম কিছুই হয়নি। আর এই সময় বেন স্টোকস তার বই অন ফায়ার-এ বিরাট ও রোহিতের পারফরম্যান্স নিয়েও প্রশ্ন তুলেছেন, তাঁর মতে, মনে করা হয়েছিল যে বিরাট ও রোহিতের পারফরম্যান্স সেদিন যেভাবে করছিল, তা রহস্যের চেয়ে কম কিছু ছিল না। .

আসলে, ইংল্যান্ড বনাম ভারতের ম্যাচে, রোহিত এবং বিরাটের মধ্যে 138 রানের পার্টনারশিপ হয়েছিল, এই পার্টনারশিপ করতে দুজনেই 27 ওভার নিয়েছিলেন। ইংল্যান্ডের বোলাররা যে খুব ভালো বোলিং করেছে তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু বিরাট ও রোহিতের জুটি ছিল বেশ অদ্ভুত।

ইংল্যান্ড-ভারতের এই ম্যাচে ভারতকে হারের মুখে পড়তে হয়েছিল। কারণ সে সময় ভারতের সামনে ৩৭৭ রানের টার্গেট রেখেছিল ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত ৩১ রানে জিতে ইংল্যান্ড তাদের খাতায়। আর এই বইয়ে বেন স্টোকস আরও বলেছেন, এই ম্যাচে রোহিত ও বিরাটের জুটির কারণে ভারতকে হারের মুখে পড়তে হয়েছে।

ভারত সেদিন ইংল্যান্ডের কৌশল অনুযায়ী খেলবে বলে মনে হয়েছিল। উপর থেকে কোহলির ম্যাচের পর বাউন্ডারি লাইন নিয়ে প্রশ্ন তোলাটাও সবার কাছে একটু অদ্ভুত ছিল।

আর কোহলির এই অভিযোগের কথাই নিজের বইয়ে উল্লেখ করেছেন বেন। এবং তিনি বিশ্বাস করেন যে তিনি ছাড়া এ পর্যন্ত কেউ এমন অভিযোগ করেননি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *