নায়ক থেকে ভিলেন হয়ে উঠেছে ইন্ডিয়ান এই তারকা ব্যাটসম্যান,এবার ক্ষোভ উগরে দিলেন গাভাস্কারও

গতবছরই তার প্রশংসায় ছিল গোটা দেশ। কিন্তু সেই ক্রিকেটারই এখন নিজের দলের কাজ প্রতিনিয়ত কঠিন করে তুলছেন। তার দায়িত্বজ্ঞানহীনতার ফল ভুগতে হচ্ছে ভারতীয় দল-কে।

বেশিরভাগ ক্রিকেট ভক্ত এই ক্রিকেটারকে এবার প্রথম একাদশের বাইরে দেখতে চান। প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কারও এই ক্রিকেটারের প্রতি নিজের ক্ষোভ উগরে দিলেন এবার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের দুই ইনিংসেই রিশভ পন্থের বাজে পারফরম্যান্স অব্যাহত। পন্থের কারণেই এই টেস্ট ম্যাচে হারের মুখে দেখতে হতে পারে ভারতকে।

জোহানেসবার্গে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে, চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে আউট হওয়ার পর পন্থ একটি বড় ইনিংস খেলবেন বলে সকলে আশা করেছিলেন। কিন্তু নিজের উইকেট ছুড়ে ফেলে এসেছেন ভারতীয় উইকেটরক্ষক।

দ্বিতীয় ইনিংসে পন্থ শূন্য রানে আউট হন, যার পরে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকাকে মাত্র ২৪০ রানের লক্ষ্য দিতে পারে। দক্ষিণ আফ্রিকা ২ উইকেট হারিয়ে গতকাল ১১৮ রান করেছে এবং তারা জয় থেকে মাত্র ১২২ রান দূরে। এই ম্যাচে ভারত হেরে গেলে সবচেয়ে বড় দোষী হবেন রিশভ পন্থ।

ভারতের প্রাক্তন অধিনায়ক এবং কিংবদন্তি সুনীল গাভাস্কারও তার ব্যাটিংয়ের প্রতি মনোভাবকে বিরক্তিকর বলে মন্তব্য করেছেন।

সুনীল গাভাস্কার বলেছেন, ‘এই শট খেলার পর আপনি কোনো অজুহাত দিতে পারেন না, এটা আপনার স্বাভাবিক খেলা, এই ধরনের বাজে কথা মেনে নেওয়া হবে না। রাহানে ও পূজারার উইকেটের পর আরও অনেক বেশি দায়িত্ব দেখাতে হতো।’ সুনীল গাভাস্কার বলেছেন, ‘পন্থের শুরুতেই বড় শট খেলার চেষ্টা করা উচিত হয়নি।

কিছু দায়িত্ববোধ থাকতে হবে। রাহানে ও পূজারা দায়িত্ব নিয়েছেন নিজেদের কাঁধে। তাদের লড়াইটা অনেকটা মাটি হলো পন্থের দায়িত্বজ্ঞানহীনতার জন্য।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *