না চাইতেও বিশ্রাম, দল থেকে বাদ পড়া নিয়ে বোমা ফাটালেন শিখর ধাওয়ান

ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ’কে ওয়ানডে সিরিজে পরাজয়ের মুখ দেখানোর পর বর্তমানে না চাইতেও বিশ্রাম কাটাচ্ছেন ভারতের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান।

ভারতের টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরে আসার জন্য কঠোর পরিশ্রম চালালেও, কিছুতেই দলে সুযোগ মিলছে না গব্বরের। এই অভিজ্ঞ বাঁ-হাতি ব্যাটার ভারতের ওডিআই স্কোয়াডের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠলেও,

টি-টোয়েন্টি স্কোয়াডে যে আবারও তার জায়গা মিলবে, সে বিষয়ে যথেষ্ট সন্দেহ আছে সকলের। তবে এই নিয়ে বিশেষ মাথা ব্যাথা নেই শিখরের। তিনি যেভাবে তার ক্রিকেট খেলছেন তাতেই তিনি সন্তুষ্ট।

সম্প্রতি ধাওয়ান ‘স্পোর্টস তক’কে বলেছেন-

“সত্যি কথা বলতে। আমি তেমন কোনো হতাশা অনুভব করি না। আমি অনুভব করি যে সবকিছুরই একটা সময় আছে এবং হয়তো এটা আমার সময় নয়। হয়তো আমার এমন কিছুর অভাব আছে যেটা আমি এখনও ভালো ভাবে উন্নতি করতে পারিনি। কিন্তু তা নিয়ে আমার অতো চিন্তা নেই, আমি সবকিছুতেই আমার সেরাটা দিয়েছি এবং সেটাই গুরুত্বপূর্ণ। ….”

প্রসঙ্গত, ধাওয়ান সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলেছেন, যেখানে তিনি প্রথম ওডিআইতে একটি অর্ধশতক করেছিলেন এবং তারপরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত’কে ৩-০ ব্যাবধানে সিরিজে হোয়াইটওয়াশ করতে নেতৃত্ব দিয়েছিলেন, যেখানে তিনি তিনটি ইনিংসে দুটি অর্ধশতক করেছেন (৯৭,৫৮)।

এছাড়াও শিখর জিম্বাবুয়ের বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজের জন্য ভারতের অধিনায়কত্বও করতে চলেছেন, তবে গত সোমবার এশিয়া কাপের জন্য দল বাছাই করার জন্য নির্বাচক’রা যখন মিলিত হবেন তখন ধাওয়ান বিবেচনায় থাকবেন কিনা তা এখন দেখার বিষয়।

শেষবার যখন এশিয়া কাপ খেলা হয়েছিল ২০১৮ সালে, তখন ধাওয়ান ৩২০ রান করেছিলেন, ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.