নিজের প্রত্যাবর্তনের কৃতিত্ব কোচ রাহুল দ্রাবিড়কেই দিলেন ময়াঙ্ক আগরওয়াল

ইংল্যান্ড সফরে প্রথম টেস্টে চোট পেয়ে দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। নিউজিল্যান্ড সিরিজে দলে ফিরেই দ্বিতীয় টেস্টে দুরন্ত খেলেছেন। জায়গা পেয়ে গিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরের দলেও। নিজের প্রত্যাবর্তনের পিছনে যাবতীয় কৃতিত্ব কোচ রাহুল দ্রাবিড়কেই দিলেন ময়াঙ্ক আগরওয়াল।

শুক্রবার সতীর্থ এবং বন্ধু কেএল রাহুলের সঙ্গে আড্ডায় মাতেন ময়াঙ্ক। সেই ভিডিয়ো ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের ওয়েব সাইটে দিয়েছে। ময়াঙ্ক বলেছেন, “নতুন করে শুরু করেছি এ কথা বলব না।

গত এক বছর পুরোটাই কেটেছে নিজের মানসিকতা ঠিক করার পিছনে। কোন জিনিস আমার উপরে কাজ করেছে এবং কোনটা করেনি, সেটা ঠিক করছিলাম। পারফরম্যান্স করে দলে প্রত্যাবর্তন ঘটাতে পেরে গর্বিত। আগামী দিনেও দলের স্বার্থে এ ভাবেই খেলে যেতে চাই।”

কী ভাবে দ্রাবিড় তাঁকে সাহায্য করেছিলেন? ময়াঙ্ক বলেছেন, “উনি এমন একজন মানুষ যিনি সবার আগে বলেন নিজেকে বুঝতে এবং নিজের মনকে বুঝতে।

যদি সেটা করতে পারি, তা হলে বেশির ভাগ সময়েই সফল হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। উনি এমন একজন মানুষ যিনি সঠিক প্রস্তুতি নেওয়ার উপরে সব থেকে বেশি জোর দেন। তাই এখানে আমরাও প্রস্তুতির উপরে জোর দিচ্ছি।”

এর পরেই আলোচনায় উঠে আসে দু’জনের বন্ধুত্বের কথা। কর্ণাটক রাজ্য দল, আইপিএল, ভারতীয় দল— তিন জায়গাতেই তাঁদের বন্ধুত্ব অটুট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেও তাঁদের ওপেনিং জুটিতে দেখা যেতে পারে।

দু’জনের বন্ধুত্ব নিয়ে রাহুল বলেছেন, “এত দিন পর্যন্ত আমার যাত্রা খুবই সুন্দর। তুমি আমার যাত্রাটা দেখেছে, আমি তোমারটা দেখেছি। দু’জনেই কঠোর পরিশ্রম করেছি।

দু’জনেরই স্বপ্ন ছিল ভারতের হয়ে খেলা। পরিশ্রম করেছি। আজ দু’জনেই এক জায়গায়। মাঝে মাঝে চুপ করে বসে ভাবলেও অবাক লাগে যে, কোথায় শুরু করেছিলাম, আর এখন আমরা কোথায়।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *