নিজের প্রশংসা নিজেই করে গণমাধ্যমকে যা বললেন কোহলি

প্রায় পাঁচ বছর ধরে সব ফরম্যাটে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। ২০১৪-র ডিসেম্বরে, তিনি এমএস ধোনির কাছ থেকে ভারতের টেস্ট অধিনায়কের দায়িত্ব নেন।

তারপরে তিনি ২০১৭ সালের জানুয়ারি থেকে সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া শুরু করেন। তবে, অধিনায়কত্বর দায়িত্ব কখনওই এই তারকা ব্যাটারের ব্যাটিংকে কাবু করতে পারেনি।

যদিও তিনি দুই বছরেরও বেশি সময় ধরে কোনো আন্তর্জাতিক সেঞ্চুরি করেননি, তবুও তিনি তিনটি ফরম্যাটেই ভারতের ব্যাটিংয়ের মূল ভিত্তি। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অভিযানের আগে, কোহলি টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের আগে নির্বাচকরা তাঁকে ওডিআই দলের অধিনায়কের পদ থেকেও বাদ দিয়েছেন। রোহিত শর্মা বিরাটের কাছ থেকে ওডিআই এবং টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব নিয়েছেন এবং দুর্দান্তভাবে শুরু করেছেন।

দলকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পথ দেখিয়েছেন। ওডিআই এবং টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে অব্যাহতি পাওয়ার পরে, দিল্লিতে জন্মগ্রহণকারী কোহলি বলেছিলেন যে

তিনি সাফল্যের স্বাদ পেতে এখনও সমানভাবে অনুপ্রাণিত এবং ক্ষুধার্ত থাকবেন। “এটা আমার ব্যাটিংয়ে ইতিবাচক প্রভাব ফেলবে কিনা তা বলতে পারছি না। এসব কথা কেউ আন্দাজ করতে পারে না।

অধিনায়ক হিসেবে ব্যাটিংয়ের সময় গর্ববোধ করেছি। আমি জানি যে অনুপ্রেরণার মাত্রা একেবারেই কমবে না,” কোহলি সাংবাদিকদের উদ্ধৃত করে বলেছেন, ইন্ডিয়া টুডে জানিয়েছে।

মেন ইন ব্লুকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা নিয়ে বলতে গিয়ে কোহলি স্মৃতির সরণিতে হাঁটলেন। “অধিনায়কত্ব নিয়ে আমি কাজের প্রতি একেবারে সৎ ছিলাম। এটা সীমিত ওভারের অধিনায়কত্ব সম্পর্কে আমার মূল্যায়ন।

আপনি জানেন কীভাবে পারফর্ম করতে হয় এবং মূল বিষয় হল ভূমিকাগুলি বোঝা এবং সর্বোত্তম দক্ষতার সাথে পারফর্ম করতে পারছি কি না তা নিশ্চিত করা,” তিনি যোগ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের সময় ২০১৯ সালে ধোনির জয়ের সংখ্যাকে ছাড়িয়ে যাওয়ার পরে কোহলি এখন ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক।

সম্প্রতি, তিনি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতকে জয়ের পথ দেখিয়েছিলেন। রিকি পন্টিং এবং শচীন টেন্ডুলকারের পরে সর্বকালের সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় কোহলি বর্তমানে তৃতীয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *