নির্বাচকদের কারণে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হতে চলেছে ভারতীয় এই ওপেনারের

এখানে তরুণ ক্রিকেটার পৃথ্বী শ-র কথা উল্লেখ করেছেন ক্রিকেটপ্রেমীরা। ভারতীয় দলে সুযোগ পেয়ে ওপেনার হিসেবে দুর্দান্ত শুরু করেছিলেন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার। কিছুটা বীরেন্দ্র শেওয়াগের আদলে আক্রমণাত্মক খেলতেন পৃথ্বী শ।

বর্তমান সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বিপদজনক ওপেনিং ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন রোহিত শর্মা। একের পর এক ম্যাচে বিস্ফোরক ইনিংস উপহার দিয়ে চলেছেন তিনি।

সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে তার চেয়ে ভালো ওপেনার খুঁজে পাওয়া দূরহ। রোহিত শর্মার সাথে বর্তমানে যুক্ত হয়েছেন কে এল রাহুল। ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক রেকর্ড যুক্ত হয়েছে এই দুই ওপেনিং ব্যাটসম্যানের মুকুটে।

অন্যদিকে ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, নির্বাচকদের অবহেলার কারণে এক তরুণ ক্রিকেটারের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হতে চলেছে।এখানে তরুণ ক্রিকেটার পৃথ্বী শ-র কথা উল্লেখ করেছেন ক্রিকেটপ্রেমীরা।

ভারতীয় দলে সুযোগ পেয়ে ওপেনার হিসেবে দুর্দান্ত শুরু করেছিলেন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার। কিছুটা বীরেন্দ্র শেওয়াগের আদলে আক্রমণাত্মক খেলতেন পৃথ্বী শ।

কিন্তু দিনের পর দিন অবহেলায় রাখা হয়েছে তরুণ এই ক্রিকেটারকে। বর্তমানে রোহিত শর্মার বয়স ৩৪ বছর। খুব বেশি হলে তিনি আর দু থেকে তিন বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন।

রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বিকল্প কে হবে এনিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের এখনই চিন্তা করা উচিত বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

দক্ষিণ আফ্রিকা সফরে পৃথ্বী শ-কে দলে অন্তর্ভুক্ত করার একটা ভালো সুযোগ থাকলেও সেই পথে হাঁটেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা।

রোহিত শর্মা হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ইতিমধ্যে সিরিজ থেকে ছিটকে গেছেন। নির্দ্বিধায় সেই স্থান পূরণ করা সম্ভব হতো পৃথ্বী শ-কে দিয়ে। কিন্তু সে বিষয়ে কোনো রকম ভ্রুক্ষেপ করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।

ঘরোয়া ও আইপিএলে তিনি যেমন আক্রমণাত্মক ক্রিকেট খেলেন তা ভারতীয় দলের কাছে সম্পদ হয়ে উঠতে পারে। ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ছাপ ফেলতে সক্ষম হয়েছেন তরুণ ক্রিকেটার পৃথ্বী শ। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে রোহিত শর্মার দূর্দন্ত বিকল্প হবেন পৃথ্বীশ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *