নীরবতা ভাঙলেন সৌরভ, বিসিসিআই ওপর ক্ষোভ সমর্থকদের

কুড়ি ওভারের পর এবার পঞ্চাশ ওভারের ক্রিকেটেও ভারতীয় দলের নেতৃত্বের গুরুদায়িত্ব রোহিত শর্মার কাঁধে। ২০২৩ সালে ভারতের মাটিতে বিশ্বকাপ। ক্রিকেটের শো-পিস ইভেন্টের কথা মাথায় রেখেই রোহিতের হাতে একদিনের দলের দায়িত্ব তুলে দিয়েছে বিসিসিআই ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি । তখন থেকেই শোনা যাচ্ছিল যে এবার ৫০ ওভারের ফরম্যাটেও অধিনায়ক হিসেবে ‘হিটম্যান’এর নাম ভেসে বেড়াচ্ছিল।

অবশেষে সেই খবরে সিলমোহর দিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। কোহলিকে বোর্ডের তরফে কোনও ধন্যবাদ জানানো কিংবা বিবৃতি দিয়ে নতুন অধিনায়কের নাম জানানো হয়নি।

বিসিসিআই শুধু ট্যুইটারে লেখে, “সর্বভারতীয় জাতীয় নির্বাচক কমিটি রোহিত শর্মাকে ওয়ানডে ও টি-২০ দলের ক্যাপ্টেন হিসাবে বেছে নিয়েছে। তাঁর নেতৃত্বেই দল এগিয়ে যাবে।”

কোহলিকে নিয়ে বোর্ড কোনও বাক্য ব্যয় না করায় ভারতীয় সমর্থকদের একাংশ বোর্ডের ওপর ক্ষোভ উগরে দেয়। এমনকী বোর্ড সভাপতিকেও অনেকে আসামীর কাঠগড়ায় তোলেন।

এবার সৌরভ নীরবতা ভাঙলেন। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন,”রোহিতের নাম অধিনায়ক হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত বিসিসিআই ও নির্বাচকরা যৌথ ভাবে নিয়েছে।

ঘটনাচক্রে বিসিসিআই বিরাটকে অনুরোধ করেছিল টি-২০ অধিনায়কত্বের পদ থেকে সরে না আসার জন্য। কিন্তু ও রাজি হয়নি। নির্বাচকরা তারপরই ঠিক করেন যে, সাদা বলের ফরম্য়াটে দু’জন ভিন্ন অধিনায়ক করা ঠিক নয়। এর সঙ্গেই ঠিক করা হয় যে, বিরাট টেস্ট ক্যাপ্টেন হিসাবে থাকবেন।

রোহিত হবে সাদা বলের ক্যাপ্টেন। আমি বিসিসিআই সভাপতি হিসাবে ব্যক্তিগত ভাবে বিরাটের সঙ্গে কথা বলেছি। নির্বাচকদের চেয়ারম্যানও কথা বলেছেন।”

সৌরভ বিরাটকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন,”সাদা বলের ফরম্যাটে ক্যাপ্টেন হিসাবে বিরাটের অবদানের জন্য ওকে আমরা ধন্যবাদ জানাচ্ছি। রোহিত শর্মার নেতৃত্বের ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে।

ভারতীয় ক্রিকেট ভাল হাতেই আছে।” জানা যাচ্ছে যে, বিসিসিআই কোহলিকে ৪৮ ঘণ্টা সময় দিয়েছিল অধিনায়কত্বের পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য।

কিন্তু কোহলি সেই রাস্তায় না হাঁটায় ভারতীয় ক্রিকেট বোর্ড ৪৯ তম ঘণ্টায় সিদ্ধান্ত জানিয়ে দেয়। বলা ভাল কোহলিকে ছেঁটে ফেলে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *