বক্সিং ডে টেস্টে বিশেষ এক সম্মাননা পেলেন রাহুল দ্রাবিড়

চলতি বক্সিং ডে টেস্টের চতুর্থ দিন বিশেষ সম্মান পেলেন রাহুল দ্রাবিড় । এ দিনের খেলা শুরু হওয়ার আগে সুপারস্পোর্টস পার্ক সেঞ্চুরিয়ান স্টেডিয়ামের বেল বাজালেন টিম ইন্ডিয়ার হেড কোচ। সেই ছবি বিসিসিআই-এর টুইটারে পোস্ট করা হয়েছে।

ক্রিকেট স্টেডিয়ামে বেল বাজানোর রীতি ঐতিহ্যবাহী লর্ডস থেকে শুরু হয়েছিল। পরবর্তী সময় ইডেন গার্ডেন্সেও বেল বাজানোর রীতি শুরু হয়েছে। এ বার সেই তালিকায় নাম লেখালো দক্ষিণ আফ্রিকার এই স্টেডিয়াম।

বিসিসিআই-এর তরফ থেকে সেই ছবি পোস্ট করে লেখা হয়েছে, ‘সুপারস্পোর্টস পার্ক সেঞ্চুরিয়ানের রীতি মেনে ভারতে হেড কোচ রাহুল দ্রাবিড় বেল বাজালেন।’।

এ দিকে মহম্মদ শামির (৪৪/৫) দাপটে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস ১৯৭ রানে শেষ হয়ে যায়। এরপর তৃতীয় দিনের শেষে ভারত ১ উইকেটে ১৬ রান তুলেছিল। ফলে ১৪৬ রানে এগিয়ে ছিল ভারতীয় দল।

তবে চতুর্থ দিন লাঞ্চের আগে আরও দুই উইকেট হারিয়েছে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। আপাতত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৭৯ রান তুলেছে দল। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা । ফলে ভারত এখনও পর্যন্ত ২০৯ রানে এগিয়ে রয়েছে।

এ দিন শুরুতেই নাইট ওয়াচম্যান শার্দূল ঠাকুরকে আউট করেন কাগিসো রাবাদা। বিপক্ষের অধিনায়ক ডিন এলগারের হাতে ক্যাচ দিয়ে লুঙ্গি এনগিডির বলে সাজঘরে ফিরে যান প্রথম ইনিংসে ১২৩ রান করা কেএল রাহুল ।

বক্সিং ডে টেস্টে বেশ ভাল জায়গায় রয়েছে ভারতীয় দল। তবে সিরিজের প্রথম টেস্ট জিততে হলে কোহলি ও পূজারাকে বড় রান করতেই হবে। তাই ফর্ম হারানো দুই সিনিয়র ব্যাটারের দিকে তাকিয়ে রয়েছেন দ্রাবিড়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *