বিপিএল খেলার প্রস্তাব পেয়ে যা করলেন হরভজন সিং

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে আগ্রহ দেখিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী স্পিনার হরভজন সিং। এই ব্যাপারে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে যোগাযোগও করেছেন তিনি।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) নিয়ম অনুযায়ী, ভারতের কোনও ক্রিকেটার বা সাবেক ক্রিকেটার দেশের বাইরের কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারেন না।

যদিও বিসিসিআই চাইলে চুক্তির বাইরে থাকা কোনও ক্রিকেটারকে বিশেষভাবে অনুমতি দিয়ে দেয়। বিপিএল খেলতে আগ্রহী হরভজন এখন সেই প্রক্রিয়া সারতেই ব্যস্ত।

এদিকে ব্যাটে-বলে মিলে গেলে হরভজনকে দলে ভেড়ানোর প্রবল ইচ্ছা আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেরও। ফ্র্যাঞ্চাইজিটির সি.ই.ও সৈয়দ ইয়াসির আলম এমনটা নিশ্চিত করেছেন।

ইয়াসির আলম বলেন, ‘প্রাথমিকভাবে আমাদের কথা হয়েছে। বাকিটা দেখি কীভাবে কী করা যায়। ওর দিক থেকেই আমাদেরকে অ্যাপ্রোচ করা হয়েছে। সে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিতে থাকছে না। আইপিএলেও নেই। টিম রাইট থাকে অনেকের।’ ‘যুবরাজ সিংও দেশের বাইরে খেলেছে।

আমরা চিন্তা করেছি যে, আমরা একটু কথা বলে দেখি ব্যাটে-বলে মিলে কিনা। সে অনেক বড় তারকা। ব্যাটে-বলে ব্যাপারটা লম্বা হয় কিনা দেখি।’ এবারের বিপিএলে অংশ নিতে আটটি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছিল। সেখান থেকে ইতোমধ্যে বাছাই করা হয়েছে ছয়টি প্রতিষ্ঠানকে।

সবকিছু ঠিক থাকলে আগামী বৃহস্পতিবারের (১৬ ডিসেম্বরের) মধ্যে ছয়টি দলকে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দেবে বিসিবি। এছাড়াও এবারের আসরে কোনো আইকন ক্রিকেটার থাকছে না।

প্রতিটি দল একজন করে তারকা ক্রিকেটারকে দলে নেয়ার সুযোগ পাচ্ছে। আগামী ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মাঝের কোনো সময়ে আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*