বিরাট কোহলির পরিবর্তে সঠিক নয় রোহিত শর্মা, বললেন এই সাবেক ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার ও রাজনীতিবিদ।

BCCI নির্বাচকরা বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করেছেন। এই সময় নির্বাচকরা বিরাট কোহলির স্থলাভিষিক্ত হন এবং রোহিত শর্মাকে ওডিআইয়ের নতুন অধিনায়ক হিসাবে ঘোষণা করেন।

হিটম্যান ওয়ানডে অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞ মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন। এই বিষয়ে প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ মনে করেন,

বিরাটকে অধিনায়কত্ব থেকে সরানোতে দোষের কিছু নেই।নির্বাচকরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করলে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় রোহিত শর্মাকে। অজিঙ্ক রাহানের জায়গায় টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে রোহিতকে।

একইসঙ্গে, রোহিত এখন সাদা বলে ভারতের অধিনায়ক হবেন। সম্প্রতি, রোহিত তার অধিনায়কত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা টি-টোয়েন্টি সিরিজে কিউইদের ৩-০ ব্যবধানে হারিয়েছে।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি আজাদ সর্বভারতীয় সিনিয়র সিলেকশন কমিটির পদক্ষেপকে সমর্থন করেছেন এবং নেতৃত্বের ভূমিকা নেওয়ার জন্য রোহিতকে সঠিক ব্যক্তি বলেছেন।সংবাদ সংস্থা এএনআই-এর সাথে কথা বলার সময়,

কীর্তি আজাদ বলেছেন, “ঠিক আছে, পরিবর্তন অবিরত হয়, রোহিত ভাল করছে এবং বিরাট বলেছিলেন যে তিনি সীমিত ওভারে অধিনায়কত্ব থেকে দূরে থাকতে চান, তাই তাকে প্রতিস্থাপন করতে। সঠিক ব্যক্তি হলেন রোহিত।

এটা নির্বাচকদের সিদ্ধান্ত, বিরাট এটা চেয়েছিলেন কিন্তু নির্বাচকরা ভেবেছিলেন রোহিত শর্মা আসা উচিত এবং আমি এতে ভুল কিছু দেখছি না।”কীর্তি আজাদ আরও বলেন, “কারও সেঞ্চুরি অন্যের চেয়ে বেশি কিন্তু তার মানে এই নয় যে একজন আরেকজনের চেয়ে ভালো,

একজন খেলোয়াড়ের গুরুত্ব তার অধিনায়কত্ব দিয়ে মাপা হয় না, রাহানে খুব ভালো খেলোয়াড়, তার ফর্ম ভালো ছিল না এবং বিষয়টি মাথায় রেখেই তাকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন নির্বাচকরা।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *