বিসিসিআইকে কঠিন প্রশ্ন ছুরে দিয়েছে হরভজন?উত্তর মেলেনি আজও

হরভজন সিং হলেন একজন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেট ধারাভাষ্যকার যিনি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলেছেন। একজন বিশেষজ্ঞ স্পিন বোলার, সিং ভারতের হয়ে 1998 থেকে 2016 এর মধ্যে খেলেছেন।

প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং পেশাদার ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার পর থেকে ক্রমাগত শিরোনামে আসছেন।

৪১ বছর বয়সী এই খেলোয়াড় তাঁর কেরিয়ারের সময়, বিশেষ করে ২০১৫ বিশ্বকাপে নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের কাছ থেকে যে অবিচারের মুখোমুখি হয়েছেন সে সম্পর্কে বেশ সোচ্চার হয়েছেন।

উল্লেখযোগ্যভাবে, হরভজন ভারতের দুটি স্মরণীয় জয়ের একটি অংশ ছিলেন – ২০০৭ সালের উদ্বোধনী টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ।

২০১৫ বিশ্বকাপে দলের অংশ হওয়ার জন্য যথেষ্ট ফিট ছিলাম – হরভজন সিং
তিনি যুবরাজ সিং, বীরেন্দ্র সেহওয়াগ, জাহির খান এবং গৌতম গম্ভীর বিশ্বকাপ না খেলার জন্য দুঃখিত। ২০১৫ বিশ্বকাপ স্কোয়াড থেকে তার বহিষ্কারের কথা বলতে গিয়ে, হরভজন বলেছেন যে তিনি এবং উপরে উল্লিখিত অন্য চারজন এমএস ধোনির নেতৃত্বাধীন স্কোয়াডের অনেক সদস্যের চেয়ে ফিট ছিলেন। ৪১ বছর বয়সী এখনও বিসিসিআইয়ের কাছ থেকে এর জন্য উত্তর চাইছেন।

“যুবরাজ ও বীরেন্দ্র সেহওয়াগের মতো আমার সব সতীর্থদের সঙ্গে একসঙ্গে আরেকটি বিশ্বকাপ খেলতে পারলে ভালো হতো। যখন আমি ৪০০ টেস্ট উইকেট নিয়েছিলাম, তখন আমার বয়স ছিল মাত্র ৩১ এবং ২০১১ সালেও, আমার বয়স ছিল ৩১।

৩১ বছর বয়সে, আমি সত্যিই ভাল করছিলাম এবং আমি অনেকের চেয়ে ফিট ছিলাম যারা সেই সময় খেলছিল, ” হিন্দুস্তান টাইমস দ্বারা হরভজনকে উদ্ধৃত করা হয়েছে।

“এর পরে, জিনিসগুলি ঠিক মতো চলেনি। আমি জানি না কী হয়েছিল এবং এর পিছনে কে ছিল তবে যা হয়েছিল তা চলে গেছে। এটা নিয়ে কথা বলে লাভ নেই। তবে হ্যাঁ বীরু, যুবি এবং গৌতম গম্ভীরের সাথে আরেকটি বিশ্বকাপ খেলতে পারলে ভালো হতো। আমরা ২০১৫ বিশ্বকাপ দলের অংশ হওয়ার জন্য যথেষ্ট ফিট ছিলাম কিন্তু সুযোগ আসেনি,” তিনি যোগ করেছেন।

এই বলে যে তিনি টিম ইন্ডিয়ার হয়ে খেলার জন্য কৃতজ্ঞ, হরভজন সেই সময়ের কথা স্মরণ করেছিলেন যখন সমগ্র ক্রিকেট বিশ্ব তাঁর এবং অন্যান্য তারকা খেলোয়াড়দের বহিষ্কার নিয়ে বিভ্রান্ত ছিল। “বিসিসিআই দ্বারা আমরা যে সমস্ত সুযোগ পেয়েছি তার জন্য আমি সর্বদ কৃতজ্ঞ থাকতে চাই।

আমি এর জন্য কৃতজ্ঞ থাকব এবং লোকেরা সেই ২০১২, ২০১৩, ২০১৪ সময়কাল সম্পর্কে অনেক কিছু বলেছে কেন সেই ছেলেরা খেলেনি যারা ভারতের হয়ে বিশ্বকাপ জিতেছিল যার উত্তর আমার কাছে নেই,” বললেন হরভজন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *