ব্রেকিং নিউজঃআরব আমিরাত নয় ,ঘরের মাঠেই হতে চলেছে এবারের আইপিএল

বিরাট কোনও অঘটন না ঘটলে ঘরের মাঠেই হচ্ছে আসন্ন আইপিএল। তবে প্রতিটি শহরে নয়, মুম্বই ও পুণেতেই হতে পারে আসন্ন আইপিএলের সবকটি ম্যাচ। পরিস্থিতি দেখার পরই ২০ ফেব্রুয়ারি চূড়ান্ত সিদ্ধান্ত।আপাতত ঘরের মাঠে এবারের আইপিএল করা নিয়ে আশাবাদী বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল।

শনিবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কর্তাদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে বসেছিলেন বোর্ড কর্তারা। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে দর্শকভর্তি নয়, দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে আইপিএল।

এবারও আইপিএল বিদেশের মাটিতে করা নিয়ে একটা আলোচনা শুরু হয়েছিল। কিন্তু পরপর দু মরসুম বিদেশে আইপিএলে হওয়ার ফলে, এবার নিজেদের মাঠেই আইপিএল করার ব্যপারে ইচ্ছুক বোর্ড। যদিও পরিস্থিতি সঙ্গ দিচ্ছে না।

তবে বিসিসিআইও তাডাহুড়ো করতে চাইছে না। ঘরের মাঠেই একটি ভেন্যু হিসাবে মুম্বইয়ে আইপিএল আয়োজন করতে চাইছেন তারা। একান্তই যদি পরিস্থিতি নিয়ন্ত্রনে না আসে তবেই বিদেশের মাটিতে হতে পারে আইপিএল।

আসন্ন মরসুমে আট দল নয়, দশ দল নিয়ে হবে আইপিএল। গত বছরই নতুন আইপিএলের মঞ্চে এসেছে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি লখনউ ও আহমেদাবাদ।

যে কারণে আগামী ফেব্রুয়ারি মাসে বেঙ্গালুরুতে আয়োজিত হতে চলেছে আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বড় নিলামের আসর। যেখানে যোগ দেবেন দশটি ফ্র্যাঞ্চাইজির কর্তারা। কিন্তু সেই আইপিএল দেশের মাটিতে হওয়া ঘিরেই হঠাত্ দেখা দিয়েছিল সংশয়।

গতবছরের শেষের দিক থেকেই বাড়তে শুরু করেছে করোনার গ্রাফ। নতুন বছর পড়তে না পড়তেই করোনা ফের উর্ধ্বমুখী। আর তাতেই চিন্তার ভাঁজ পড়েছিল বোর্ড এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের কর্তাদের কপালে।

আইপিএল ফের ঘরের মাঠে করা যাবে কিনা প্রস্ন উঠতে শুরু করেছিল। একইসঙ্গে আইপিএলের নিলাম বেঙ্গালুরুতে আয়োজন নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

করোনার জন্য প্রতিটি রাজ্যই ফের কড়া বিধি-নিষেধ আরোপ করা শুরু করেছিল। আর সেই এমন পরিস্থিতি নিলাম আয়োজনের জন্য হোটিল বুকিং এবং অনুমতি পাওয়া যাবে কিনা তা নিয়েও ছিল জল্পনা।

যদিও সেই সমস্যা পরে মিটে গিয়েছিল। কিন্তু করোনা যেভাবে বাড়ছিল, সেই জায়গায় দাঁড়িয়ে ঘরের মাঠে কতটা আইপিএল করা যাবে তা নিয়েই প্রশ্ন উঠছিল বারবার।

এই সমস্ত বিষয় নিয়েই শনিবার সমস্ত ফ্র্যাঞ্চাইজি কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন বোর্ড ও আউপিএল গভর্নিং কাউন্সিল সদস্যরা। সেখানেই আপাতত সিদ্ধান্ত হয়েছে ঘরের মাঠেই হবে আইপিএল। তবে বিভিন্ন শহরে নয়। যেকোনও একটি ভেন্যুতেই হবে তা।

সেই হিসাবে মুম্বইকেই বেছে নিয়েছেন বোর্ড কর্তারা। স্ট্যান্ডবাই হিসাবে থাকছে পুণেও। আপাতত পরিস্থিতির ওপর নজর রাখছেন বোর্ড কর্তারা। সূচী অনুযায়ী আগামী ২৭ মার্চ থেকে শুরু হওয়ার কথা আইপিএল। তার আগে ২০ ফেব্রিয়ারি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *