ব্রেকিং নিউজঃএবার কোহলিকে ক্রিকেট থেকে সাসপেন্ড করার দাবি

কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে বিশ্ৰীভাবে হারতে হয়েছে ভারতকে। ফলে ভারতের দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের স্বপ্ন আবারও স্বপ্নই থেকে গেল।
২০১৮-এর মতো এই সিরিজেও ২-১ ব্যবধানে হারতে হয় ভারতীয় দলকে।ফাইনাল ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

এই টেস্ট ম্যাচে মাঠের ভেতরে কিছু বিতর্কও তৈরি হয়েছিল।

যার মধ্যে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারের ডিআরএস-এর বদান্যতায় নট-আউট থাকাটাই ছিল সবথেকে বড় বিতর্ক। তৃতীয় টেস্টে, যখন ম্যাচের গুরুত্বপূর্ণ মুহুর্তে ডিন এলগারকে নটআউট দেওয়া হয়, তখন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ক্ষিপ্ত হয়ে মাঠের মধ্যেই ক্ষোভ প্রকাশ করেন।

অনেক প্রাক্তন তারকাই তার এই আচরণকে সমর্থন করেননি। এই গোটা বিতর্কের পরে, প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন বিরাটের সমালোচনা করেছেন এবং তাকে ক্রিকেট থেকে সাসপেন্ড এবং জরিমানা করার দাবি জানিয়েছেন।

একটি ক্রীড়াবিষয়ক চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে ভন বলেন, “এই বিষয়ে আইসিসির হস্তক্ষেপ করা উচিত কারণ মাঠে আপনি এমন আচরণ করতে পারেন না, সে আপনি যতই হতাশ হন না কেন।

অবশ্যই, মাঠে এমন কিছু মুহূর্ত আসে যখন আপনি অনুভব করেন যে পরিস্থিতি অন্যায়ভাবে আপনার বিরুদ্ধে যাচ্ছে। কিন্তু অধিনায়ক হিসেবে এমন আচরণ করলে আইসিসিকে হস্তক্ষেপ করতে হবে।

বিরাটকে সাসপেন্ড এবং জরিমানা করাও জরুরি।” বিরাট কোহলির এই কাজ নিয়ে স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরও বলেন, “কোহলি অনেক পরিণত। স্টাম্পের মাইকে এই কথা বলা যে কোনও ভারতীয় অধিনায়কের পক্ষে গর্বের ব্যাপার নয়।

এসব করে আপনি কখনোই তরুণদের কাছে রোল মডেল হয়ে উঠতে পারবেন না। আপনার প্রতিবাদ করার অধিকার অবশ্যই আছে, তবে সেটা করার আরও অন্য উপায়ও আছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *