ব্রেকিং নিউজঃ ওমিক্রনের হানা, আইপিএল ২০২২ বিকল্প পরিকল্পনাই বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আইপিএল ২০২২ ফের একবার করোনা কোভিড-১৯ আতঙ্ক! আগামী বছর আইপিএলের ১৫ তম সংস্করণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে দেশের মাটিতেই।

ভারতের একাধিক শহরেই অনুষ্ঠিত হবে ‘ক্রোড়পতি লিগ’। এই মুহূর্তে ওমিক্রন আতঙ্ক রীতিমতো চিন্তার ভাঁজ ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কপালে।

বিসিসিআই এবার বিকল্প পরিকল্পনাই শুরু করে দিয়েছে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা আড়াইশো ছুঁই ছুই! লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২০২২-এর এপ্রিল-মে মাসে আইপিএল হবে। দেখতে গেলে হাতে আর দু’মাস রয়েছে। ফলে বিসিসিআই-কে ভাবতেই হচ্ছে।

ক্রিকবাজ-এর রিপোর্ট বলছে, বিসিসিআই সকল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আগামী মাসে বৈঠকে বসতে চলেছে। আগামী ২ এপ্রিল চেন্নাইতে আইপিএল ১৫ শুরু হওয়ার কথা রয়েছে।

হোম ও অ্য়াওয়ে ভিত্তিতেই টুর্নামেন্ট হবে বলেই ঠিক। কিন্তু বিসিসিআই ভাবছে যে, দেশে কোভিড পরিস্থিতি যদি আরও খারাপ হয় তাহলে টুর্নামেন্ট মুম্বই কিংবা পুণতে হবে।

পাশাপাশি গুজরাটের আহমেদাবাদ, বরোদা এবং রাজকোটের মতো শহরে করার কথাও ভাবছে। চলতি বছর আইপিএল ভারতে শুরু হলেও মাঝপথে বন্ধ হয়েছিল করোনার কারণে।

আইপিএল ইতিহাসের দীর্ঘতম মরসুম গিয়েছে। করোনা আবহে প্রায় ৭ মাস ধরে চলেছে এবারের আইপিএল। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়েছিল মরুদেশে। তবে সংযুক্ত আরব আমিরশাহিতে ফের আইপিএল হোক এমনটা চাইছে না ফ্র্যাঞ্চাইজিগুলি।

এবার আর ৮ দল নয়, আইপিএলের আইপিএল ২০২২ ১৫তম সংস্করণ ফের দেখবে ১০ দলের লড়াই। সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ ও বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল যুক্ত হয়েছে এবার।

আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে। আগামী বছর আইপিএলে হবে মেগা নিলাম। দু’দিন ধরে চলবে নিলাম। নিলাম হবে ৭ ও ৮ ফেব্রুয়ারি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *