ব্রেকিং নিউজঃ নাইটদের অধিনায়ক হচ্ছেন শ্রেয়াস আইয়ার

শ্রেয়াস সন্তোষ আইয়ার একজন ভারতীয় ক্রিকেটার যিনি বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক । একজন ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যান।

আইয়ার ভারত জাতীয় দলের হয়ে একদিনের আন্তর্জাতিক এবং টোয়েন্টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।ঘরোয়া ক্রিকেটে তিনি মুম্বইয়ের হয়ে খেলেন।

12 ই ফেব্রুয়ারি জনপ্রিয় টি-টোয়েন্টি লিগের মেগা নিলাম রয়েছে ব্যাঙ্গালোরে। সেই নিলাম কে কেন্দ্র করে মাঠের বাইরের উত্তেজনা সবার মধ্যে শিখরে শিখরে আছে। আমেদাবাদ এবং লখনৌ ফ্র্যাঞ্চাইজি কে তিনটি করে খেলোয়াড় প্রথমে বেছে নিতে হবে।

দশটি ফ্র্যাঞ্চাইজি এর মধ্যে পাঁচটা ফ্র্যাঞ্চাইজি তারা তাদের অধিনায়ক নতুন আনবে। শাহরুখ খানের দল তাদের ভিতর অন্যতম। নাইটরা শ্রেয়াস আইয়ার কে অধিনায়ক করতে মুখিয়ে আছে।

নাইট কর্তারা ইতিমধ্যে ভেবে ফেলেছে যে সম্ভাব্য অধিনায়ক শ্রেয়াস আইয়ার তাদের।দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ দলে ইতিমধ্যেই অধিনায়ক রয়েছে।

কলকাতার দেখাদেখি অধিনায়ক খুঁজছে আরসিবি । শ্রেয়াস আইয়ার এর বিশেষত্ব হচ্ছে এর আগেও তিনি দিল্লির হয়ে ক্যাপ্টেন্সি করেছেন। তার নেতৃত্বে দুই হাজার কুড়ি সালে আইপিএল এ দিল্লি ফাইনালে উঠেছিল।

বিগত মরশুমে মর্গান নাইটদের অধিনায়ক ছিল। খারাপ ব্যাটিং করার ফলেও সে কলকাতায় হয়ে গেলে গিয়েছে প্রতিটি ম্যাচ। তবে এবার তাঁরা মরগানকে দলে রাখেনি কারণ প্রতিটি ফ্র্যাঞ্চাইজিদের বিদেশি খেলোয়াড়দের কোটা পরিবর্তনের অধিকার আছে।

দুই বারের চ্যাম্পিয়নদের এবারে দরকার একটি সুযোগ্য অধিনায়ক। অনেক মিডিয়া রিপোর্টে জানিয়েছে যে আন্দ্রে রাসেল কে দলের দায়িত্ব দেয়া হবে নাকি।

সেই সম্ভাবনা অবশ্য থাকছে না কারণ রাসেলের ধারাবাহিক সব সময় ঠিক থাকে না। নতুন অধিনায়ক নিতে হবে নিলামে তাদের। আইআর কে দায়িত্ব দিলে নিশ্চয়ই অনেক দিন ধরে সামলাতে পারবে।

আইআর নিলামে উঠবে কিনা তার ওপর নির্ভর করবে। নিলামের প্রথমে যদি কিনে নেয় আমেদাবাদ ও লখনৌ এর মত ফ্র্যাঞ্চাইজি শ্রেয়াস আইয়ার কে তবে নাইট দের প্লান সব বানচাল হয়ে যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *