ব্রেকিং নিউজঃ পৃথিবীর প্রথম ক্রিকেটার হিসেবে নিজের দেহ দান করার সিদ্ধান্ত নিলেন গম্ভীর, ঠাঁই পেয়েছেন কোটি মানব হৃদয়ে

ভারতীয় ক্রিকেটের এক বিধ্বংসী ক্রিকেটারের নাম গৌতম গম্ভীর। একের পর এক ম্যাচে ভারতের হয়ে অনবদ্য পারফরম্যান্স করেছেন বাঁহাতি এই ওপেনার। ব্যাট হাতে যেমন বিদেশি বোলারদের দিশেহারা করেছেন ঠিক তেমনি মানবতার আরেক নিদর্শন স্থাপন করলেন গৌতম গম্ভীর।

ক্রিকেট জগৎকে বিদায় জানানোর পর বর্তমানে তিনি একজন রাজনীতিবিদ হিসেবে কর্ম জীবন অতিবাহিত করছেন। সাথে সাথে ভারতীয় ক্রিকেটের এক উল্লেখযোগ্য ধারাভাষ্যকার হিসেবে ইতিমধ্যে নিজের অস্তিত্ব জানান দিয়েছেন গৌতম গম্ভীর।

ইতিপূর্বে বিভিন্ন সংবাদ মাধ্যমে রাজনীতির পাশাপাশি ধারাভাষ্যকার হিসেবে কাজ করার জন্য হাজারো প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে ভারতীয় এই ক্রিকেটারের। যেখানে তার জবাব ছিল অত্যন্ত সরল এবং গম্ভীর।

তিনি সোজা কথায় বলেছিলেন, ‘তিনি এইজন্য ধারাভাষ্যকার হিসেবে কাজ করেন যাতে প্রতিদিন ৩০০০ মানুষকে ১ টাকায় আহার তুলে দিতে পারেন। যাতে সেই টাকায় নতুন অক্সিজেন প্লান্ট তৈরি করতে পারেন।

যাতে বন্যা কবলিত এলাকায় মানুষের জন জীবনের উন্নতি ঘটাতে পারেন।’ তার আদর্শ কর্মকাণ্ড ইতিমধ্যে বিশ্বে পরিচিতি পেয়েছে।এবার গৌতম গম্ভীর আরো একটি যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছেন। ভারত তথা পৃথিবীর মধ্যে প্রথম ক্রিকেটার হিসেবে মরণোত্তর নিজের দেহ দান করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বর্তমানে মানব কল্যাণে নিয়োজিত গৌতম গম্ভীর মৃত্যুর পরেও মানবহিতে নিজের দেহ দান করার সিদ্ধান্ত নিয়েছেন। এই মর্মে তিনি ইতিমধ্যে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন সমাজকল্যাণে কাজে নিয়োজিত এক এনজিওকে।

তার এই সিদ্ধান্ত এক যুগান্তকারী পদক্ষেপ বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।খেলার মাধ্যমে ইতিপূর্বে হাজারো ক্রিকেটপ্রেমীর মন জয় করেছেন গৌতম গম্ভীর। খেলা ছেড়ে এবার নিজের সর্বস্ব দিয়ে জনহিতকর কাজ করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।

ভারতের হয়ে ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে গৌতম গম্ভীরের ৯৭ রানের ইনিংস যেমন ক্রিকেট প্রেমীদের হৃদয়ে অমর হয়ে রয়েছে, ঠিক তেমনি মানবিক কাজের মাধ্যমে মানব হৃদয়ে ঠাঁই পেয়েছেন কিংবদন্তি ক্রিকেটার গৌতম গম্ভীর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *