ব্রেকিং নিউজঃ ভারতীয় ক্রিকেটে প্রধান কোচের দায়িত্ব পেলেন নেহরা

আশীষ দেওয়ানসিং নেহরা দিল্লিতে জন্মগ্রহণকারী বিশিষ্ট ও সাবেক ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ১৯৯৯ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ভারত ক্রিকেট দলে টেস্ট, একদিনের আন্তর্জাতিক ও টুয়েন্টি২০ আন্তর্জাতিকে প্রতিনিধিত্ব করছেন।

লখনউ এবং আমেদাবাদ নতুন ভাবে যুক্ত হয়েছে ভারতীয় প্রিমিয়ার লিগে। তাই পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো সাথে পাল্লা দিয়ে সমভাবে নিজেদের দল গঠন করছে এই দুটি ফ্র্যাঞ্চাইজি।

ইতিপূর্বে লখনউ তাদের ব্যাটিং কোচ হিসেবে ব্রায়ান লারা, পেস বোলিং কোচ হিসেবে ডেল স্টেইন এবং স্পিন বোলিং কোচ হিসেবে মুরালিধরণকে নিয়োজিত করেছে।\

২০২২ আইপিএলের যে আসর জমজমাট হতে চলেছে তাতে কোন সন্দেহ নেই। ইতিমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের দল সাজানোর কাজে লেগে পরেছে। ক্রিকেটারদের পাশাপাশি দলের কোচিং স্টাফ সাজাতে মরিয়া হয়ে উঠেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

আসন্ন আইপিএলের আসরে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হতে চলেছে। লখনউ এবং আমেদাবাদ নতুন ভাবে যুক্ত হয়েছে ভারতীয় প্রিমিয়ার লিগে। তাই পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো সাথে পাল্লা দিয়ে সমভাবে নিজেদের দল গঠন করছে এই দুটি ফ্র্যাঞ্চাইজি।

ইতিপূর্বে লখনউ তাদের ব্যাটিং কোচ হিসেবে ব্রায়ান লারা, পেস বোলিং কোচ হিসেবে ডেল স্টেইন এবং স্পিন বোলিং কোচ হিসেবে মুরালিধরণকে নিয়োজিত করেছে।

এবার কোচিং স্টাফ সাজানোর তালিকায় নাম লেখালো আমেদাবাদ। সূত্রের খবর, আমেদাবাদের প্রধান কোচ হিসেবে নিয়োজিত হতে চলেছেন ভারতীয় ক্রিকেটার আশিস নেহরা।

যদিও আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির অফিশিয়াল বিজ্ঞপ্তিতে এ কথা প্রকাশ করা হয়নি। এছাড়া আমেদাবাদের মেন্টর হিসেবে নিযুক্ত হতে চলেছেন বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন।

সাথে সাথে তিনি আমেদাবাদের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করবেন। যদিও খবরের সত্যতা প্রকাশ করেনি আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি।

আগামী বছরের ফেব্রুয়ারি মাসে সুদূর ব্যাঙ্গালুরুতে বসতে চলেছে মেগা অকশনের আসর। ফেব্রুয়ারির ৭ এবং ৮ তারিখে চলবে এই কার্যকলাপ। আইপিএল ২০২২-এর মেগা আসরে বাড়তে চলেছে আরও দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি।

মোট ১০ দলের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল এর ১৫ তম আসর। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে আসন্ন আইপিএলের মেগা অকশনের দিন ধার্য করা হয়েছে।

আইপিএলের আসরে দুটি নতুন দল সংযুক্ত হওয়ায় ফ্র্যাঞ্চাইজি গুলোকে আবার নতুন রূপে সাজাতে চলেছে বিসিসিআই। তাই বিগত বছরের ক্রিকেটারকে আসন্ন আইপিএলে অন্য ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নামা দেখা যেতেই পারে। সেক্ষেত্রে আর মাত্র কয়েকটা দিন অপেক্ষা করলেই সকল ধাঁধার উত্তর মিলবে ক্রিকেটপ্রেমীদের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *