ব্রেকিং নিউজঃ সকল ধরনের গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করে মাঠে নামবেন কোহলি

অবশেষে বিরাট কোহলিকে নিয়ে সৃষ্ট বিতর্কের অবসান ঘটল। সদ্য ওয়ানডে অধিনায়কত্ব হারানো কোহলি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের তিন ম্যাচের সিরিজ খেলছেন। বিষয়টি নিশ্চিত করেছে ভারতের ক্রিকেটের অভিভাবক বিসিসিআই।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলবে ভারত, এমনটাই জানিয়েছেন তাদের অধিনায়ক বিরাট কোহলি। আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপ জিততে পারলে তা সকলের জন্যই দারুণ হবে বলে মনে করেন কোহলি।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, ভারতের একাধিক বোর্ড কর্মকর্তা বিরাট কোহলির ছুটি চাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

নাম প্রকাশ না করা শীর্ষস্থানীয় এক কর্মকর্তার উদ্বৃতি দিয়ে সংবাদমাধ্যমটি লিখেছে, ‘কোহলি ওয়ানডে না খেলা নিয়ে প্রচারিত খবরগুলোর কোনো সত্যতা নেই। ওয়ানডে সিরিজে তার অংশগ্রহণ নিয়ে কোনো সন্দেহ নেই।’

গত ৮ ডিসেম্বর কোহলির ওয়ানডে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়। তার বদলে ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রোহিত শর্মা। এর আগে টি-টোয়েন্টিতেও অধিনায়ক হয়েছেন রোহিত। এখন কোহলির কাঁধে আছে কেবল টেস্ট অধিনায়কত্ব।

ভারতীয় সংবাদমাধ্যম দাবি করেছিল, অনিচ্ছা সত্ত্বেও ওয়ানডে অধিনায়কত্ব কেড়ে নেওয়ায় এবং বিশেষত তা ‘প্রতিদ্বন্দ্বী’ রোহিতের হাতে তুলে দেওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে চাইছেন না কোহলি।

তিনি ছুটি চেয়েছেন বলেও উল্লেখ করা হয় এসব খবরে। এতে তোপের মুখে পড়তে হয় কোহলিকে।

ভারত ও দক্ষিণ আফ্রিকার দ্বিপাক্ষিক লড়াই মাঠে গড়াবে টেস্ট সিরিজ দিয়ে, যার গোড়াপত্তন বক্সিং ডে টেস্টে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া এই ভেন্যু সেঞ্চুরিয়ন।

নতুন বছরে অর্থাৎ ৩ জানুয়ারি মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট, যার ভেন্যু জোহানেসবার্গ। ১১ জানুয়ারি শুরু হতে যাওয়া সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট নিউল্যান্ডসে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *