ভবিষ্যতে তিনিই হবেন ভারতের কোচ- বললেন সৌরভ

টি২০ বিশ্বকাপের পরে ভারতীয় দলের কোচ হয়েছেন রাহুল দ্রাবিড়। কিন্তু তিনি ছাড়া আরও এক প্রাক্তন ক্রিকেটার বিরাট কোহলীদের কোচ হতে চেয়েছিলেন বলে জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ঘটনাটক্রে তিনি সৌরভেরই সতীর্থ ভিভিএস লক্ষ্মণ। এখন না হলেও ভবিষ্যতে তিনি ভারতের কোচ হতে পারেন বলে জানিয়েছেন সৌরভ। এক টেলিভিশন চ্যানেলে সৌরভ বলেন, ‘‘ভারতীয় দলের হয়ে কাজ করার জন্য ও লক্ষ্মণ মুখিয়ে ছিল।

কিন্তু সেটা সম্ভব হয়নি। কিন্তু আগামী দিনে ও ভারতীয় দলের কোচ হওয়ার সুযোগ পাবে।’’ দ্রাবিড় ভারতের কোচ হওয়ার পরে তাঁর ছেড়ে যাওয়া আসনে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান করা হয়েছে লক্ষ্মণকে।

কেন দ্রাবিড়ের উপরেই বোর্ড ভরসা দেখাল সে কথাও জানিয়েছেন সভাপতি। সৌরভ বলেন, ‘‘রাহুলকে নিয়ে অনেক দিন ধরে আমাদের চিন্তা-ভাবনা ছিল। আমি ও জয় (বোর্ড সচিব জয় শাহ) চেয়েছিলাম দ্রাবিড়ই কোচ হোক।

কিন্তু প্রথমে ও রাজি হচ্ছিল না। কারণ দলের কোচ হলে ছোট ছেলেদের ছেড়ে এক টানা আট-নয় মাস বাইরে থাকতে হয়। কিন্তু পরে ও আমাদের প্রস্তাবে রাজি হয়।’’

কোচ হিসেবে শুরুটা দারুণ হয়েছে দ্রাবিড়ের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ও এক দিনের সিরিজ জিতেছেন তিনি। কিন্তু সামনে কঠিন চ্যালেঞ্জ। এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। ইতিহাস তৈরির লক্ষ্যে সেখানে পা দিয়েছেন কোহলীরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *