ভারতকে মাত্র ৫৩ রানে অলআউট করে নতুন এক ইতিহাস গড়ল বাংলার যুবারা

ত্রিদলীয় ওয়ানডে সিরিজের শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কলকাতায় ফাইনাল ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে পাত্তা না দিয়ে টাইগাররা পেয়েছে ১৮২ রানের রাজসিক জয়।

ইডেন গার্ডেনসে ৪২ ওভারের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে বাংলাদেশ জড়ো করে ২৩৪ রান। দলের পক্ষে দুর্দান্ত ইনিংস খেলেন আইচ মোল্লা।

৯১ বলের মোকাবেলায় ৯৩ রান করেন তিনি, হাঁকান দশটি চার ও দুটি ছক্কা। এছাড়া মোহাম্মদ আশিকুর জামান ৫৮ বলে ৫০ ও প্রান্তিক নওরোজ নাবিল ২৫ বলে ২৮ রান করেন। ভারতের পক্ষে ধানুশ গৌদা তিনটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪ রানে প্রথম উইকেট হারায় ভারত। ৫ রানের মধ্যে বাংলাদেশ তুলে নেয় আরও দুটি উইকেট। টাইগারদের অগ্নিঝরা বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেটের পতন ঘটতে থাকে।

শেষপর্যন্ত ২১.৩ ওভারে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের ইনিংস। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পান মাত্র দুজন- ২৬ রান করা উদয় সাহারন ও ১১ রান করা কুশল তাম্বে।

বাংলাদেশের পক্ষে নাইমুর রহমান নয়ন চারটি এবং এস এম মেহরব হোসেন ও আশিকুর জামান দুটি করে উইকেট শিকার করেন। একটি উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব।

সংক্ষিপ্ত স্কোর

টস : ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ২৩৪/১০ (৪১.৪ ওভার)
আইচ ৯৩, জামান ৫০, নাবিল ২৮, ইফতেখার ১৭
ধানুশ ৬২/৩, রবি ২৭/২, শাশ্বত ২৭/২

ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল : ৫৩/১০ (২১.৩ ওভার)
উদয় ২৬, কুশল ১১
নয়ন ১৬/৪, মেহরব ৭/২, জামান ৮/২

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৮২ রানে জিতে চ্যাম্পিয়ন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *