ভারতীয় ক্রিকেটে কবে যোগ দিচ্ছেন শচীন ,জানালেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ

ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যুক্ত রয়েছেন রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণ এবং সৌরভ গাঙ্গুলী। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ অধিষ্ঠিত করেছেন সৌরভ গঙ্গুলি স্বয়ং। রাহুল দ্রাবিড় রয়েছেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের হেড কোচ হিসেবে।

এক সময় ভারতীয় ক্রিকেটে চারমূর্তি ছিলেন সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ এবং রাহুল দ্রাবিড়। সতীর্থ তো ছিলেনই বটে, কিন্তু বন্ধুত্বটা ছিল আরও দৃঢ়।

ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট দলে অবসরের এত বছর পরেও ফিরে এসেছেন তিন মূর্তি। কিন্তু চতুর্থ মূর্তি অর্থাৎ শচীন টেন্ডুলকার ফিরবেন কবে? প্রশ্ন উঠেছে একাধিক মাধ্যমে।

এক সময় ভারতীয় ক্রিকেট দলের মূল ব্যাটিং স্তম্ভ ছিলেন এই চারজন। তাই এই চারজনকে আবার একই ছাতার নিচে দেখতে চাইছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যুক্ত রয়েছেন রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণ এবং সৌরভ গাঙ্গুলী। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ অধিষ্ঠিত করেছেন সৌরভ গঙ্গুলি স্বয়ং।

রাহুল দ্রাবিড় রয়েছেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের হেড কোচ হিসেবে। অন্যদিকে সবেমাত্র ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান পদের দায়িত্ব নিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। এখন ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা শুধু মাত্র ‘দাদির’ জন্য। কোন পদে ভারতীয় দলের সাথে যুক্ত হতে চলেছেন ‘দাদি’?

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এই প্রশ্নের উত্তরে সরাসরি বলেন, বর্তমানে ক্রিকেট সম্পর্কিত কোন নির্ণয় নিতে গেলে স্বার্থের ব্যাপার চলে আসছে। সেটা যে কোন ভাবেই আসছে।

তাই যেকোনো পদক্ষেপ নেওয়ার আগে অত্যন্ত ভেবেচিন্তে পদক্ষেপ নিতে হচ্ছে আমাদের। স্বার্থ বড় ভয়ানক জিনিস। আপনি যাই করুন না কেন, কেউ-না-কেউ ঠিকই কোনো না কোনো স্বার্থ খুঁজে বের করবে।

তবে শচীন টেন্ডুলকার ভারতীয় ক্রিকেটের এক অবিচ্ছেদ্য অংশ। তিনি ভারতীয় দলের সংস্পর্শে থাকলে দলের উন্নতি হতে বাধ্য। পৃথিবীর সেরা খেলোয়াড়দের মধ্যে তিনি অন্যতম।

দেখা যাক, কিভাবে তাকে ভারতীয় দলের সাথে যুক্ত করা যায়। ব্যাপারটি যদিও অনেকটাই কষ্ট সাধ্য। কারণ ‘দাদি’ নিজেই চায়না ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ভারতীয় ক্রিকেট দলের সাথে যুক্ত হতে। তবে আমরা চেষ্টায় রয়েছি, ‘দাদির’ জন্য কোন পদ নির্ধারিত করা যায় সেই খোঁজে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *