ভারতীয় ক্রিকেটকে ঘুরে দাড়াতে এই কৌশল অবলম্বনের বিকল্প নেই জানালেন সাবেক তারকা ক্রিকেটার

ভারতের বর্তমান পাইপলাইনের বেশিরভাগ ক্রিকেটারই রাহুল দ্রাবিড়ের হাতে গড়া। তিনিই এখন জাতীয় দলের দায়িত্বে। এখানেও দ্রাবিড়কে প্রমাণ করতে হবে বলে মনে করেন সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার।

কোচ হিসেবে দ্রাবিড় ‘ওভাররেটেড’ নন এটাই প্রমাণের বিষয় বলে মনে করেন তিনি। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হাতছাড়া হয়েছে ভারতের। প্রথম ম্যাচে ৩১ রানের ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচে দ্রাবিড়ের শিষ্যরা হেরেছে ৭ উইকেটে।

৩য় ওয়ানডেতেও হেরে হোয়াইটোয়াশ হয় ভারত। এই অবস্থা থেকে দ্রাবিড়কে ঘুরে দাঁড়াতে হবে বলে মনে করেন শোয়েব।

এ প্রসঙ্গে পাকিস্তানের সাবেক এই স্পিডস্টার বলেন, ‘না, ভারতের ক্রিকেট নিচে নামছে না। আপনাকে এমন অবস্থা সামলে নিতে হবে। রাহুলের হাতে অনেক বড় দায়িত্ব। আমি আশা করব, মানুষ তাকে ওভাররেটেড কোচ বলবে না।

তাকে অবশ্য সেটা প্রমাণ করতে হবে।’ চলমান দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট ও ওয়ানডে- দুটো সিরিজেই হেরেছে ভারত। কোচ হিসেবে বেশ সফল ছিলেন রবি শাস্ত্রী।

তার ফেলে যাওয়া আসনে দ্রাবিড় কতটা সফল হবেন সেটা সময়ই বলে দেবে। যদিও শোয়েব মনে করেন শাস্ত্রীর দায়িত্ব সামলে নেয়ার যোগ্য মানুষ তিনি। শোয়েব বলেছেন, ‘দ্রাবিড় অবশ্যই রবি শাস্ত্রীর ফেলে যাওয়া দায়িত্ব সামলে নেয়ার মতো যোগ্য মানুষ।

তবে তার সামনে বহু কাজ বাকি। দেখা যাক, সে কেমন পারফর্ম করে।’ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতের জাতীয় দলের দায়িত্ব নেন দ্রাবিড়।

এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে হারিয়েছে তার শিষ্যরা। যদিও দক্ষিণ আফ্রিকা সফরে ভরাডুবি হয়েছে তার দলের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *