ভারতীয় বিধ্বংসী এই পাঁচ ওপেনারদের দলে নিতে উঠেপড়ে লাগবে আইপিএল ফ্রাঞ্চাইজিগুলো

আসন্ন আইপিএল আরও বেশি উত্তেজক হতে চলেছে। তার মধ্যে একটা কারণ হল দুটি নতুন ফ্রাঞ্চাইজি-র আগমনে। আর একটি কারণ হলো আইপিএলের মেগা অকশন। যেখানে, ফ্র্যাঞ্চাইজিগুলি ফ্রি ক্রিকেটারদের দলে নেওয়ার জন্য ঝাঁপাবে।

আর এই নিলামে লখনউ ও আহমেদাবাদ ছাড়াও ভালো ওপেনারের সন্ধানে রয়েছে প্রত্যেকটি দল। আসুন দেখে নেওয়া যাক কোন কোন ওপেনারের এই মেগা অকশনে ফ্র্যাঞ্চাইজিগুলি বড় অঙ্কের টাকা খরচ করতে পারে।

শিখর ধাওয়ান:
গত আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন ধাওয়ান। বর্তমানে ভারতীয় দলের বাইরে থাকলেও গত মরশুমের আইপিএলে ওপেনার হিসেবে তার দুর্দান্ত ফর্ম দেখেছেন ক্রিকেট প্রেমীরা। ২০২১ সালের আইপিএলে ১৬ ম্যাচে ৩৯.১৩ গড়ে সর্বোচ্চ ৫৮৭ রান করেন। দিল্লি ক্যাপিটালস তাকে ছেড়ে দিয়েছে। ফলে এই অভিজ্ঞ ওপেনারের জন্য ঝাঁপাবে অনেক বড় দলই।

শুভমান গিল:
ভারতীয় দলের হয়ে টেস্টে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। গত মরশুমে নাইট রাইডার্সের জার্সিতে ওপেনার শুভমান গিল ছিলেন ভদ্রস্থ ফর্মে। কিন্তু তাকে ধরে রাখেনি কেকেআর। কেকেআর থেকে মুক্তি পাওয়া এই তরুণ ওপেনার অকশনে ভালো দাম পাবেন তা একপ্রকার নিশ্চিত। গিল তার আইপিএল কেরিয়ারে ৫৮ টি ম্যাচ খেলে ৩১.৪৯ গড়ে ১২৩ স্ট্রাইক রেটে ১৪১৭ রান করেছেন। সেট হয়ে গেলে বড় রানের ইনিংস খেলতে দক্ষ তিনি।

ঈশান কিষান:
মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ভালো কিছু পারফরম্যান্স করলেও তাকে ধরে রাখতে আগ্রহী ছিল না মুকেশ আম্বানির দল। শোনা যাচ্ছে নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ আসন্ন আইপিএলের জন্য লোকেশ রাহুলের সাথে সাথে এই উইকেট রক্ষক ওপেনারকে পেতেও মরিয়া। ভারতীয় দলে ইতিমধ্যেই সুযোগ পাওয়া ঈশান প্রায় ১৪০ এর স্ট্রাইক রেটে ৬১ টি আইপিএল ম্যাচে ১৪৫২ রান করেছেন।

দেবদত্ত পাডিকল:
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের গত দুই মরশুমে নিজের জাত চিনিয়েছেন দেবদত্ত। একগাদা তারকার মাঝেও আরসিবিতে ছিল তার উজ্জ্বল উপস্থিতি। ইতিমধ্যেই ভারতীয় দলে সুযোগ পাওয়া দেবদত্ত গত মরশুমের আইপিএলে ১৪ ম্যাচে ৩১.৬১ গড়ে এবং ১২৫ স্ট্রাইক রেটে ৩২৮ রান করেছেন। তাকে পেতে আগ্রহী থাকবে অনেকগুলি দল।

লোকেশ রাহুল:
ইনার ব্যাপারে আলাদা করে কিছু বলার প্রয়োজন নেই। ইনার গুরুত্ব বোঝাতে পরিসংখ্যানের প্রয়োজন নেই। নিজেই পাঞ্জাব ছেড়েছেন নতুন লক্ষ্যের খোঁজে। সম্প্রতি দুর্দান্ত ফর্মে থাকা এই ওপেনার-কে পেতে আগ্রহী হবে প্রত্যেকটি দলই। সম্ভবত ইনিই হতে পারেন নিলামের সবচেয়ে দামি ক্রিকেটার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *