ভারতীয় সমর্থকদের জন্য চরম দুঃসংবাদ! রোহিত শর্মার চোট নিয়ে বের হল চাঞ্চল্যকর তথ্য

টিম ইন্ডিয়া বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ খেলছে। টেস্ট সিরিজের পর, ভারতকে ১৯, ২১ এবং ২৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওডিআই খেলতে হবে।

ওডিআই সিরিজের জন্য বিসিসিআই টিম ইন্ডিয়া ঘোষণা করার কথা ছিল, কিন্তু রোহিত শর্মার কারণে দল নির্বাচন থমকে গেছে। আসলে, চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলা রোহিত শর্মার পক্ষে কঠিন।

খবর আছে রোহিত শর্মা ওয়ানডে সিরিজের বাইরে থাকতে পারেন। রোহিত শর্মা প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার হয়ে পুরো সময়ের ওয়ানডে অধিনায়ক হিসেবে খেলতে যাচ্ছিলেন, কিন্তু এখন কঠিন মনে হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা সফরের আগেও রোহিত শর্মা হ্যামস্ট্রিংয়ে স্ট্রেনে ভুগেছিলেন এবং বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পুনর্বাসন চলছে। স্পোর্টস টুডে-র রিপোর্ট অনুসারে, রোহিত এখনও ফিট নন এবং তাই দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজের জন্য টিম ইন্ডিয়ার ঘোষণা বিলম্বিত হচ্ছে।

সাদা বলের দলের অধিনায়ক ফিট হওয়ার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করছে নির্বাচক কমিটি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ভারতীয় দল ৩০ বা ৩১ ডিসেম্বর ঘোষণা করা হতে পারে এবং ততক্ষণে যদি রোহিত ফিট না হন, তবে তার জায়গায় কেএল রাহুলকে ওডিআই সিরিজের জন্য ভারতীয় দলের অধিনায়ক করা হবে।

অর্থাৎ ওপেনার রাহুলের নেতৃত্বে ওডিআই সিরিজে খেলতে দেখা যাবে টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে। রাহুল বর্তমানে টেস্ট দলের সহ-অধিনায়কও।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে রোহিতের জন্য ওডিআই সিরিজের জন্য ফিট হওয়া কঠিন কারণ তিনি হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। এই আঘাত সারতে ৪ থেকে ৬ সপ্তাহ সময় লাগে। এখন দেখার বিষয় রোহিত শর্মা কতদিন ফিট থাকেন।

আসলে, দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে নির্বাচকরা বিরাট কোহলিকে ওডিআই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন এবং তার পরে তাঁকে ওডিআই অধিনায়কত্বও হারাতে হয়েছিল।

এর আগে, খবর ছিল যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য দল ঘোষণার আগে রোহিত তার প্রথম ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং তৃতীয় টেস্টের আগে দলের সাথে যোগ দিতে পারেন।

রোহিত এনসিএ-তে আছেন, যেখানে তিনি চোট কাটিয়ে উঠছেন। রোহিত ছাড়াও রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলও এনসিএ-তে পুনর্বাসন করছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *