ভারতের এই ৩ অভিজ্ঞ ক্রিকেটারকে নিয়ে চরম সমালোচনায় মগ্ন হরভজন সিং

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে চরমভাবে ব্যর্থ হয়েছেন ভারতের মিডল অর্ডারের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে। ইতিমধ্যে ভারতীয় টেস্ট দল থেকে তাদেরকে ছেঁটে ফেলার আহ্বান জানিয়েছেন একাধিক ক্রিকেটপ্রেমী।

রীতিমতো তাদেরকে কাঠগড়ায় তুলেছে তারা। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তাদের স্থানে নতুন ব্যাটসম্যানদের সুযোগ দেওয়ার জন্য বিসিসিআই-এর কাছে আবেদন জানিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

এই প্রসঙ্গে অবশ্য শুধুমাত্র ভারতীয় ক্রিকেট প্রেমীরাই নয়, ভারতের প্রাক্তন ক্রিকেটাররাও রাহানে-পূজারাকে কাঠগড়ায় তুলেছেন।ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং অবশ্য চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের সাথে আরও একটি নাম সংযুক্ত করেছেন।

তিনি এদিন বলেন, চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখাতে চরমভাবে ব্যর্থ হয়েছেন মায়ানক আগারওয়াল। প্রথম ম্যাচে অর্ধশত রানের ইনিংস খেললেও পরের পাঁচ ইনিংসে ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছেন তিনি।

তাই আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তার পরিবর্তে ভারতীয় দুই তরুণ ক্রিকেটার পৃথ্বী শ এবং শুভমান গিলকে সুযোগ দিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড।উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬০ রান করেছিলেন মায়ানক আগারওয়াল।

তারপর বাকি পাঁচ ইনিংস ব্যাটিং করে তিনি সংগ্রহ করেছেন মাত্র ৭৫ রান। তাই শ্রীলংকার বিরুদ্ধে দল ঘোষণার আগে বিষয়টি নিয়ে ভেবে দেখার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের দৃষ্টি আকর্ষণ করেছেন হরভজন সিং।

এদিন তিনি তাঁর ইউটিউব চ্যানেলে ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে ভারতের এই ৩ অভিজ্ঞ ক্রিকেটারের চরম সমালোচনা করেন। একের পর এক টেস্ট সিরিজে সুযোগ পেয়েও নিজেদেরকে প্রমাণ করতে পারেননি অভিজ্ঞ ব্যাটসম্যানরা।

তাই তাদের স্থানে তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার প্রসঙ্গে সরব হয়েছেন হরভজন সিং নিজেই। আসন্ন ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসছে শ্রীলংকা। সেই সিরিজে নতুন ক্রিকেটারদের পদচারণা দেখার আগ্রহ প্রকাশ করেছেন হরভজন সিং।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *