ভারতের যে দুই ক্রিকেটারে পারফর্মেন্সে মুগ্ধ ডেল স্টেইন!

ডেল উইলেম স্টেইন ট্রান্সভাল প্রদেশের ফালাবোরা এলাকায় জন্মগ্রহণকারী বিখ্যাত দক্ষিণ আফ্রিকান আন্তর্জাতিক ক্রিকেট তারকা। তিনি দক্ষিণ আফ্রিকা দলের পক্ষ হয়ে টেস্ট,

একদিনের আন্তর্জাতিক ও টুয়েন্টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিতভাবে অংশগ্রহণ করছেন। টেস্ট ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে তিনি প্রথম স্থান তিন বছর ধরে অবস্থান করেছেন।

ভারতীয় ক্রিকেট দল সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৩ রানের জয় নিবন্ধন করেছে। বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় এটি ভারতের মাত্র চতুর্থ জয় এবং গত দুই সফরে দ্বিতীয় জয়।

ভারতীয় বোলাররা পুরো খেলা জুড়ে তাদের সেরাটা দেখেছিল, বিশেষ করে মহম্মদ শামি এবং জাসপ্রিত বুমরাহ ২০টির মধ্যে ১৩টি উইকেট নিয়েছিলেন।

শামিও প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে টেস্ট কেরিয়ারে তার ২০০ উইকেট পূর্ণ করেন এবং পরে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিতে সক্ষম হন। বুমরাহ ম্যাচে আরও সফল হতে পারতেন যদি তিনি প্রথম ইনিংসে তার গোড়ালি না পেঁচাতেন কারণ তিনি এই ইনিংসে মাত্র ৭.২ ওভার বল করতে পেরেছিলেন।

ভারতের জয়ের পর ভারতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার ডেল স্টেইন । ডেল এই সময়ে জসপ্রিত বুমরাহ এবং মহম্মদ শামির ফাস্ট বোলিংয়ের প্রশংসা করেছিলেন।

তিনি বলেছিলেন যে এই উভয় ফাস্ট বোলারই প্রথম টেস্ট ম্যাচে খুব ভাল খেলেছিল এবং তারা আক্রমণাত্মক লাইনে বোলিং করেছিল এবং তাদের লেংথও খুব আক্রমণাত্মক ছিল।

স্টেইন আরও বলেছেন যে তারা দুজনই পরিস্থিতির খুব ভালভাবে সুযোগ নিয়েছে। স্টেইন বলেছেন, “বুমরাহ এবং সামি এখনও পর্যন্ত দুর্দান্ত, তারা ভারতের জন্য একটি বড় চাবিকাঠি, তারা আক্রমণাত্মক লাইন এবং লেন্থে ধারাবাহিকভাবে বোলিং করেছে এবং খুব দেরিতে বল সুইং করেছে।

জিনিসগুলি খুব দ্রুত ঘটেছিল। তারা স্মার্ট ছিলেন এবং ভাল ব্যবহার করেছিলেন।” স্টেইন আরও বলেছেন যে বুমরাহের একটি বিশেষ বোলিং অ্যাকশন রয়েছে যা তাকে খেলতে কিছুটা কঠিন করে তোলে এবং তার দ্রুত গতিও রয়েছে।

একইসাথে শামির একটি ভাল কব্জি রয়েছে এবং সবসময় বাইরের এবং ভিতরের প্রান্ত পেতে খুঁজছেন কারণ তার খুব ভাল সীমের অবস্থান রয়েছে। সবচেয়ে বড় কথা, সে অভিজ্ঞ এবং এখন জানে কিভাবে উইকেট নিতে হয় কারণ আপনি শুধু এই জিনিসগুলো শিখতে পারবেন না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *