মুম্বাই টেস্টে একাদশে না থেকেও যে কারণে ১ লাক্ষ রুপি পুরস্কার পেলেন মিচেল স্যান্টনার

মুম্বাই টেস্টে নিউজিল্যান্ডকে ৩৭২ রানে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে স্বাগতিক ভারত। ভারতের বিপক্ষে দুটি টেস্টের কোনোটিতে একাদশে ছিলেন না মিচেল স্যান্টনার। তবে মুম্বাই টেস্টে একাদশে না থেকেও এক লাখ রুপি পুরস্কার পেয়েছেন তিনি।

রাচিন রবীন্দ্র, এজাজ প্যাটেল ও উইলিয়াম সমারভিলের কারণে স্পিন বোলিং বিভাগে জায়গা হয়নি স্যান্টনারের। তবে বদলি ফিল্ডার নেমে বাজিমাত করেন তিনি। মুম্বাই টেস্টে জিতেছেন ‘বেস্ট সেভ অব দ্য ম্যাচের’ পুরস্কার, যার প্রাইজমানি এক লাখ রুপি।

ভারতের প্রথম ইনিংসের ৪৭তম ওভারে সমারভিলের প্রথম বলে শ্রেয়াস আইয়ার ডিপ মিডউইকেট অঞ্চলে উঁচু লম্বা শট খেলেন। প্রাথমিকভাবে মনে হচ্ছিল ছক্কা হয়ে যাবে।

কিন্তু স্যান্টনার দাঁড়িয়ে ছিলেন একেবারে সীমানার দড়ির সামনে। লাফিয়ে ওভারহেড ক্যাচ ধরেছিলেন স্যান্টনার, কিন্তু ততক্ষণে ভারসাম্য হারিয়ে সীমানার ওপারে পড়ে যাচ্ছিলেন।

কিংকর্তব্যবিমুঢ় না হয়ে তিনি নিজেকে সামলাতে বাউন্ডারির ওপারে ডান হাত মাটিতে রাখার আগেই বাঁ হাতে বল ছুড়ে দেন এপারে। তাতে ওই বলে মাত্র ১ রান পায় ভারত। দুর্দান্ত ফিল্ডিংয়ে সবার নজর কাড়ার পাশাপাশি সেরা সেভের স্বীকৃতিও পেলেন স্যান্টনার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *