যোগ্যতার প্রমাণ দিয়েও দল থেকে ছিটকে পরছে এই তারকা ক্রিকেটার

ভারতীয় দলের নিয়মিত টেস্ট অধিনায়ক বিরাট কোহলি পিঠের চোটের কারণে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স মাঠে চলতি টেস্ট থেকে ছিটকে গেছেন।

তবে তৃতীয় টেস্ট ম্যাচে দলে ফিরতে পারবেন তিনি। কেপটাউনে দলের অধিনায়ক হিসেবে নামবেন বিরাট! দ্বিতীয় টেস্টে বিরাট কোহলির জায়গায় ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া

লোকেশ রাহুল টসের সময় আশা প্রকাশ করেছিলেন যে কোহলি কেপটাউনের নিউল্যান্ডসে অনুষ্ঠিত হতে চলা তৃতীয় টেস্টের আগেই ফিট হয়ে যাবেন।

ক্রিকেট ভক্তদের মনে সবচেয়ে বড় প্রশ্ন, বিরাট কোহলি প্রথম একাদশে ফিরলে তার জায়গায় কোন ক্রিকেটারকে দলের বাইরে বসতে হবে।

উত্তরটা সহজ। সকলেই জানেন কোহলি সুস্থ হয়ে দলে ফেরা মানে চলতি টেস্টে দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করা হনুমা বিহারীকেই রার জায়গা ছাড়তে হবে।

জোহানেসবার্গে বিরাটের অনুপস্থিতিতে হনুমা বিহারিকে প্রথম একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

বিরাট কোহলি ফিরে আসলে, হনুমা বিহারী প্রথম একাদশ থেকে বাদ পড়বেন কারণ ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে এই মুহূর্তে অন্য কোনও বিকল্প নেই।

জোহানেসবার্গ টেস্টে ভারতের দ্বিতীয় ইনিংসে হনুমা বিহারী ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং দলের স্কোর ২৬৬ তে নিয়ে যেতে সাহায্য করেন। ফলে ২৪০ রানের লক্ষ্য পায় দক্ষিণ আফ্রিকা।

যদি হনুমা বিহারীকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়। তবে এটি তার দৃষ্টিকোণ থেকে একটি অত্যন্ত নিষ্ঠুর সিদ্ধান্ত হবে,

কারণ বিহারী ওয়ান্ডারার্স মাঠে কঠিন পরিস্থিতিতে সংযম দেখিয়ে ভারতীয় দলের জন্য একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। ভালো ইনিংস খেলায় রাহানে এবং পূজারা দল থেকে বাদ পড়বেন না। ফলে হনুমা বিহারীকেই ফের বেঞ্চে বসতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *