রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র, নতুন অধিনায়কের নাম ঘোষণা

নাম তার শচীন টেন্ডুলকার যত দিন ক্রিকেট থাকবে সবাই মনে রাখবে শচীনকে । জন্ম এপ্রিল ২৪, ১৯৭৩) একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তিনি ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চমানের ব্যাটসম্যান হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত। তিনি ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য ছিলেন।

কিংবদন্তি শচীনের পুত্র অর্জুন তেন্ডুলকরকে এবার মুম্বইয়ের রঞ্জি দলে অন্তর্ভুক্ত করে নেওয়া হল। জানুয়ারির ১৩ তারিখ থেকে মহারাষ্ট্র এবং দিল্লির বিরুদ্ধে মুম্বই জোড়া রঞ্জি ম্যাচ খেলবে কলকাতার ইডেনে।

সেই জোড়া ম্যাচের জন্য ২০ জনের স্কোয়াড বাছাই করে ফেলল সলিল আনকোলার মুম্বইয়ের নির্বাচক কমিটি।

অর্জুন ছাড়াও মুম্বইয়ের রঞ্জি দলে সুযোগ পেয়েছেন সরফরাজ খান, যশস্বী জয়সোয়াল, শিবম দুবেরা। গত বছরেও মুম্বইয়ের সিনিয়র স্কোয়াডের অংশ ছিলেন শচীন-পুত্র। তবে অতিমারীর জন্য গত বছর রঞ্জি আয়োজন করতে পারেনি বিসিসিআই। তবে এবার বোর্ডের তরফে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচের আয়োজন করা হচ্ছে।

এমনিতে সীমিত ওভারের ক্রিকেটে মুম্বই সাম্প্রতিককালে একদমই ভাল খেলতে পারেনি। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে কোয়ালিফাই যেমন করতে পারেনি, তেমন বিজয় হাজারে ট্রফিতেও গ্রুপ-বি’র শেষে থেকে অভিযান শেষ করেছে।

এবার মুম্বই দলকে নেতৃত্ব দেবেন পৃথ্বী শ। এছাড়াও সিনিয়রদের মধ্যে থাকছেন আদিত্য তারে এবং ধবল কুলকার্নি। দলে জায়গা হয়নি সিদ্ধেশ লাডের। জাতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে থাকতে পারেন সূর্যকুমার যাদব। সেই কারণে তাঁকেও রাখা হয়নি।

মুম্বইয়ের স্কোয়াড:
পৃথ্বী শ, যশস্বী জয়সোয়াল, আকর্ষিত গোমেল, আরমান জাফর, সরফরাজ খান, শচীন যাদব, আদিত্য তারে, হার্দিক তামোরে, অর্জুন তেন্ডুলকার, শিবম দুবে, আমন খান, শামস মুলানি, তনুশ কোটিয়ান, প্রশান্ত সোলাঙ্কি, শশাঙ্ক আতারদে, ধবল কুলকার্নি, মোহিত আওয়স্তি, প্রিন্স বাদিয়ানি, সিদ্ধার্থ রাউৎ, রয়স্টান দিয়াজ

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *