রবীচন্দ্রন অশ্বিনকে বড় সুখবর দিলেন রোহিত শর্মা

নেতৃত্বের মিশনে নেমে পড়ার আগে রবীচন্দ্রন অশ্বিনের ব্যাপারে আস্থার কথা জানিয়ে দিলেন রোহিত শর্মা। সাদা বলের দুই ফরম্যাটেই দলের অভিজ্ঞ সদস্যের থাকার ব্যাপারে দিলেন ভোট।

‘তার দলে থাকাটা আমাদের জন্য জরুরি। সে আমাদের দলের জন্য একটি বিরাট সংযোজন। অবশ্যই সে দলে থাকছে।’ টেস্টের ভারত দলে জায়গা বিনাপ্রশ্নে পাকাপাকি থাকলেও রঙিন পোশাকের ক্রিকেট থেকে বেশ কয়েকবছর দূরে রাখা হয়েছিল অশ্বিনকে।

গত টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে হুট করেই ডেকে নেয়া হয় সেই নির্বাসন থেকে। রোহিত জানালেন, ধারাবাহিকতাটা থাকছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে টি-টুয়েন্টিতে অধিনায়কত্বের পূর্ণ দায়িত্ব পান রোহিত। কদিন আগে বিরাট কোহলিকে সরিয়ে ওয়ানডের নেতৃত্বও তুলে দেয়া হয়েছে তার কাঁধে। সামনের সাউথ আফ্রিকা সফরে তিন ওয়ানডের সিরিজ দিয়ে শুরু হবে মিশন।

অশ্বিন কেবল অফস্পিনটাই করেন না, ব্যাট হাতেও রাখেন দারুণ ভূমিকা। স্বীকৃত অনেক অলরাউন্ডারের চেয়ে ভালো পারফরম্যান্স এসেছে তার থেকে।

রোহিত সামনে আনলের তার আরেক ধরনের ‘অলরাউন্ডার’ সত্ত্বার কথা। বোলিং বৈচিত্র্যের ভূয়সী প্রশংসার পাশাপাশি তাকে দিলেন ‘অলরাউন্ডার বোলারের’ খেতাব।

‘অশ্বিন আপনাকে স্বাধীনতা দেবে, চাইলেই তাকে মিডল ওভার বা পাওয়ার প্লেতে বোলিং করাতে পারবেন। আমার কাছে সে একজন অলরাউন্ডার বোলার, যাকে দিয়ে আপনি ম্যাচের যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে বোলিং করাতে পারবেন।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *