রাখঢাক না করে কোহলির জুতোয় পা গলানোর ইচ্ছা কে এল রাহুলের

কোহলির অনুপস্থিতিতে জোহানেসবার্গ টেস্টে দেশকে নেতৃত্ব দিয়েছেন। যদিও ভারতকে হারতে হয়েছে সেই ম্যাচে। ইতিমধ্যেই স্ট্যান্ড ইন ক্যাপ্টেন হিসেবে টেস্টে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়া লোকেশ রাহুল কোনওরকম রাখঢাক না করে কোহলির জুতোয় পা গলানোর ইচ্ছা প্রকাশ করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের আগে সাংবাদিক সম্মেলনে লোকেশ রাহুল জানিয়ে দেন, তাঁকে নিয়মিত টেস্ট অধিনায়ক করা হলে সম্মানিত বোধ করবে। যার অর্থ, বিরাট পরবর্তী টেস্ট নেতৃত্বের দৌড়ে সরাসরি রিংয়ে টুপি ছুঁড়ে দিলেন রাহুল।

সাংবাদিক সম্মেলনে লোকেশ বলেন, ‘জোহানেসবার্গে দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি। এটা সত্যিই স্পেশাল ছিল। ফলাফল আমাদের অনুকূলে যায়নি। তবে আমার জন্য এটা শেখার ও অভিজ্ঞতা সঞ্চয়ের বিষয় ছিল।

দেশকে নেতৃত্ব দেওয়া এমন একটা বিষয়, যেটা আমাকে সবসময় গর্বিত করবে। হ্যাঁ, যদি আমাকে নিয়মিত টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়, সেটা আমার কাছে বিশাল গর্বের বিষয় হবে। তবে এই মুহূর্তে ওসব নিয়ে ভাবছি না। আপাতত ওয়ান ডে সিরিজেই নজর রয়েছে আমার।’

লোকেশ রাহুল স্পষ্ট জানিয়ে দেন যে, জাতীয় দলকে নেতৃত্ব দেওয়া সব ক্রিকেটারের কাছেই বড় বিষয়। এক্ষেত্রে তিনিও ব্যতিক্রমী নন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *